প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ডি এইচ মান্না

সিলেট প্রতিনিধি

মিছিলে মিছিলে উত্তাল সিলেট, নির্ধারিত সময়ের আগেই গণসমাবেশ শুরু

   
প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, ১৯ নভেম্বর ২০২২

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা আগেই শুরু হয়েছে। আজ শনিবার (১৯ নভেম্বর) দুপুর ২টায় সিলেট আলিয়া মাদ্রাসার মাঠে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা সাড়ে ১১টায় কোরআন তিলাওয়াত ও মোনাজাত আর জাতীয় সংগীতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে। কোরআন তেলাওয়াত করেন সিলেটে জেলা ওলামা দলের সভাপতি নুরুল হক আর জাতীয় সংগীত পরিবেশন করে সিলেট জেলা জাসাস নেতৃবৃন্দ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী পরিচালনায় করছেন তাদের সাথে রয়েছেন কাউন্সিলর কয়েস লোদী ও ফরহাদ চৌধুরী শামিম। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ।

সমাবেশস্থলে আসছে একের পর এক মিছিল। কোনোটা ছোট, কোনোটা বড়। মিছিলে মিছিলে বারুদময় স্লোগান। এমন দৃশ্য আজ গোটা সিলেট নগরীতে। বিএনপির গণসমাবেশকে ঘিরে মিছিলের নগরীতে পরিণত হয়েছে সিলেট।

এসময় সমাবেশস্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন। ভোর হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন জেলা-উপজেলা থেকে প্ল্যাকার্ড, ব্যানার এবং ধানের শীষ নিয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে নেতাকর্মীরা।

অন্যদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থান নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে টহল দিচ্ছেন তারা।

মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ জানিয়েছেন, সমাবেশকে ঘিরে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। পাশাপাশি অন্যান্য সংস্থাও মাঠে রয়েছে। ১৯টি চেকপোস্ট বসানো হয়েছে। চারটি মোবাইল টিমসহ পুলিশের একাধিক টিম কাজ করছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: