ব্রাজিল-আর্জেন্টিনা নয়, যে গ্রামের সবাই কাতারের ভক্ত

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১০:৫৬ পিএম

ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, ইতালি বা স্পেন নয় এরা সবাই এশিয়ার দেশ কাতারের ভক্ত। তাই কাতারের সাফল্য কামনায় করলেন ব্যতিক্রমী এক আয়োজন। প্রায় ৫০০ ফুট লম্বা কাতারের জাতীয় পতাকা নিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনার আয়োজন করে চাঁদপুরের একটি গ্রামের কাতার প্রবাসীরা। শনিবার (১৯ নভেম্বর) দুপুরে চাঁদপুরের শাহরাস্তির উপজেলা চিতৈশি পশ্চিম ইউনিয়নের উঘারিয়া গ্রামের প্রবাসীদের উদ্যোগে প্রিয় দল কাতারের সাফল্য কামনায় এই আয়োজন করা হয়।

বাংলাদেশের অধিকাংশ ফুটবল প্রেমীরা ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থক। কিন্তু এই গ্রামের রেমিট্যান্স যোদ্ধা কাতার প্রবাসীরা ব্যতিক্রম। ব্রাজিল-আর্জেন্টিনা বা অন্য দল ছাড়া কাতারের সমর্থন করছে তারা। আর ব্যতিক্রমী এমন আয়োজনে একাত্মতা পোষণ করে অংশগ্রহণ করেন এলাকার ছোট বড় বয়োজ্যেষ্ঠ মানুষ।

উঘারিয়া গ্রামের মহসিন দেওয়ান, ইদ্রিস দেওয়ান, আরমান হোসেন, ফারুক ও জাহাঙ্গীর আলম নয়নসহ বেশ কয়েকজন জানান, মূলত কাতারকে ভাল লাগার কারণ হচ্ছে—আমাদের গ্রামের অধিকাংশ মানুষই কাতার প্রবাসী। সেখানে আমাদের গ্রামের শত শত মানুষ চাকরি করে। ফুটবল বিশ্বকাপ হচ্ছে কাতারে এবং কাতারের নিজস্ব দল রয়েছে। তাই ব্রাজিল বা আর্জেন্টিনা নয় আমরা কাতারকে সমর্থন করছি। আশা করছে কাতার খুব ভালো খেলা আমাদের উপহার দেবে।

কাতার প্রবাসী জাহিদুল ইসলাম ও খায়ের উদ্দিন সুমন বলেন, আমাদের আয়োজনে আসা স্থানীয়দের মধ্যে কাতারে অনেকের পরিবারের সদস্য রয়েছেন। যাদের পাঠানো টাকা দিয়ে চলে তাদের সংসার। আমরা যারা কাতারপ্রবাসী রয়েছি আমাদের উদ্যোগেই এই আয়োজন করেছি। আমরা কাতারকে ভালোবাসি, কাতার সরকার আমাদের অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। কাতারকে উইশ করার জন্যই এই ব্যতিক্রমী আয়োজন। প্রথমবারের মতো বিশ্বকাপে সুযোগ পাওয়া কাতারের উত্তরোত্তর সাফল্য কামনায় আমরা ব্রাজিল আর্জেন্টিনা ছেড়ে এ বছর কাতারের ভক্ত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: