প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে নির্বাচন হবে না: ফখরুল

   
প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, ১৯ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। গণতন্ত্র ফিরে পেতে আপনারা নতুন যুদ্ধ শুরু করেছেন, এই যুদ্ধ গণতন্ত্র ফিরে পাওয়ার যুদ্ধ। শনিবার (১৯ নভেম্বর) সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির মহাসচিব। এ সময় তিনি বলেন, যারা তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবে, তাদের চিহ্নিত করা হবে। তারা গণশত্রু হিসেবে চিহ্নিত হবে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার ১০ টাকা দরে ​​চাল দিবে বলে এখন ৭০/৮০ টাকায় চাল খাওয়াচ্ছে। চিনির দাম বেড়েছে, বেড়েছে সবজি ও ডিমের দাম। একজন কৃষক-শ্রমিক তার ছেলের মুখে ডিম তুলে দিতে পারছে না। এই সরকার এদেশের প্রত্যেক তরুণের স্বপ্নকে ভেঙে চুরমার করে দিয়েছে। বাংলাদেশের তিন কোটি মানুষ এখন বেকার। তাই প্রত্যেক তরুণ, যুবকের স্বপ্ন দেশকে গড়ে তুলবে।

ভোট চুরি ও জনগণের স্বপ্ন ভঙ্গের দায়ে শেখ হাসিনার বিচার হবে জনতার আদালতে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার আবারও মামলা-হামলার খেলা শুরু করেছে। গায়েবি মামলার আসামি করা হচ্ছে। হবিগঞ্জের লাখাইয়ে পুলিশ, যুবলীগ, ছাত্রলীগ মিলে নেতাকর্মীদের ওপর মামলা দিয়েছে। এই অত্যাচার জুলুম বন্ধ করতে হবে। জনগণের অধিকার আদায় করে নিতে হবে। আমরা দেশে শান্তি চাই। এক দফা এক দাবি, এই সরকারের পদত্যাগ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরান আহমদ ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর যৌথ পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির যুগ্ন মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্থায়ী কমিটির সদস্য ডা. জাহিদ হোসেন। এছাড়াও বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা সমাবেশে বক্তব্য রাখেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: