মাইগ্রেশনের দাবীতে রাতেও ক্যাম্পাসে অবস্থান করছে মেডিক্যাল শিক্ষার্থীরা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৯:৩৬ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় মাইগ্রেশনের দাবিতে নাইটিংগেল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা রাতেও ক্যাম্পাসের ভেতর অবস্থান কর্মসূচি পালন করছে। শনিবার (১৯ নভেম্বর) রাতে আশুলিয়ার বেরন এলাকার নাইটিংগেল মেডিক্যাল কলেজে গিয়ে এ তথ্য জানান বিক্ষুব্দ শিক্ষার্থীরা। এর আগে সকালে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। পরে পুলিশ বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে ফিরে যান এবং সেখানে গিয়ে অবস্থান কর্মসূচি শুরু করে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, নাইটিংগেল মেডিক্যাল কলেজের বিএমডিসির অনুমতি নেই। এজন্য তারা অন্যত্র মাইগ্রেশন করতে গেলে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ একটি রিট করে। ফলে তারা মাইগ্রেশন করতে পারছেন না। এমন পরিস্থিতিতে তারা মাইগ্রেশনের দাবিতে আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

কলেজটির শিক্ষার্থী ইমরান খান ইমনসহ অনেকেই জানান, মেডিকেল কলেজ কর্তৃপক্ষ আমাদের মিথ্যা আশ্বাস ও আদালতের কিছু কাগজপত্র দেখিয়ে ভর্তি করায়। প্রথম বর্ষে বিএমডিসি রেজিস্ট্রেশন এনে দেবে বলে তারা প্রতিশ্রুতি দেয়। কিন্তু তারা এখনো রেজিস্ট্রেশন এনে দিতে পারেননি। কলেজের শিক্ষা ব্যবস্থা সংক্রান্ত সব সুযোগ-সুবিধা থেকেও তাদের বঞ্চিত করেছে।

তিনি আরো বলেন, আমরা সকালে মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছি। এখন কলেজের ভেতর শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করছি। দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা এ আন্দোলন করে যাবে বলেও জানান। মাইগ্রেশন না দিলে ৪৫ জন শিক্ষার্থীর জীবন অনিশ্চিত হয়ে পড়বে বলেও জানান তারা।

উল্লেখ্য, গত বুধবার একই দাবী জানিয়েকলেজের অধ্যক্ষকে তার কক্ষে দিনভর অবরোধ করে রাখে এবং তারা অবস্থান কর্মসূচি পালন করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: