বেলকুচিতে সেচ পাম্প বসাতে গিয়ে বের হচ্ছে গ্যাস সাদৃশ্য ধোঁয়া

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৪:১২ পিএম

সেচ পাম্প খনন করতে গিয়ে সিরাজগঞ্জের বেলকুচির দূর্গম যমুনার চরে গ্যাস সদৃশ ধোঁয়া বের হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার (২০ নভেম্বর) সকাল থেকে উপজেলার সদর ও বড়ধুল ইউনিয়নের সীমান্তবর্তী দুলুপগাঁতী মৌজার যমুনার চরে এই ঘটনা ঘটে। প্রাকৃতিক গ্যাস মনে করে সকাল থেকেই মানুষ কৌতূহল নিয়ে সে দৃশ্য দেখতে যায়।

বেলকুচি সদর ইউনিয়নের চেয়ারম্যান মির্জা সোলায়মান হোসেন জানান, রবিবার সকালে দুলুপগাঁতী এলাকায় শ্যালো ইঞ্জিন চালিত সেচ পাম্প বসাতে গিয়ে প্লাস্টিকের পাইপে আগুন ধরে যায়। পরে ওই পাইপ দিয়ে অনর্গল ধোঁয়া বের হতে থাকে। সকাল থেকেই এই ধোঁয়া বের হতে থাকে।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান জানান, আমরা খবর পেয়েছি বেলকুচির চরে গ্যাস সদৃশ ধোঁয়া নির্গত হচ্ছে। তবে সেটা আদৌ প্রাকৃতিক গ্যাস কিনা সেটা নিশ্চিত হতে পেট্রোবাংলার বিশেষজ্ঞরা বলতে পারবেন। তাদের সাথে যোগাযোগ করা হচ্ছে।

এ বিষয়ে বাংলাদেশ পেট্রোলিয়া এক্সপ্লোরেশন এন্ড প্রোডাকশন কোম্পানি লিঃ এর (বাপেক্স) ভূ পদার্থিক বিভাগের বিভাগীয় প্রধান হাওলাদার ওহিদুল আলম বলেন, বিবরণ শুনে সেটাকে শ্যালো গ্যাস বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে গ্যাসের কম্পোজিশন দেখে বিষয়টি বলা যাবে। তিনি বাপেক্সের চেয়ারম্যান অথবা এমডি বরাবর একটি লিখিত আবেদন দেয়ার পরামর্শ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: