প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহীন মাহমুদ রাসেল

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে ৫ ইয়াবা কারবারিকে বিভিন্ন মেয়াদে সাজা

   
প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, ২০ নভেম্বর ২০২২

ছয় বছর আগে কক্সবাজারের উখিয়া বালুখালী হাইওয়ে পুলিশ একটি ট্রাকে তল্লাশি চালিয়ে দুই লাখ ৫৫ হাজার পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় ৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে কক্সবাজারের আদালত। রোববার (২০ নভেম্বর) কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এই রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ৫ আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ জনের প্রত্যেকেকে ১০ বছর করে কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে প্রত্যেকেকে আরও ছয় মাসের সাজা দেওয়া হয়েছে। অন্য এক আসামিকে ৫ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

১০ বছর করে কারাদণ্ড পাওয়া চারজন হলেন, যশোরের শার্শা উপজেলার মশিউর রহমানের পুত্র মোঃ দেলোয়ার হোসেন (২০), একই এলাকার মৃত গোলাম হোসেনের পুত্র মোঃ আবদুল হামিদ (৪৫), যশোরের মনিরামপুর উপজেলার বরকত উল্লাহ সরদারের পুত্র মোঃ বিল্লাল হোসেন এবং টেকনাফ রঙ্গীখালী এলাকার নুর আহমদ প্রকাশ আই মেম্বারের পুত্র মোঃ হেলাল (৩৯)। ৫ বছর কারাদণ্ড অন্যজন হলেন, ট্রাক ড্রাইভার যশোরের শার্শা উপজেলার আবদুর রশিদের পুত্র মোঃ মিন্টু আলী (২৭)।

রায় ঘোষণার সময় দণ্ডিত পাঁচ আসামির মধ্যে মোঃ মিন্টু আলী, মোঃ আবদুল হামিদ ও মোঃ দেলোয়ার হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।অন্য দুই আসামি মোঃ হেলাল ও মোঃ বিল্লাল হোসেন পলাতক আছেন।

২০১৭ সালের ১৫ জুলাই বিকেলে কক্সবাজার টেকনাফ সড়কের উখিয়া বালুখালী কাস্টমস চেকপোস্টে একটি ট্রাক থেকে ২ লক্ষ ৫৫ হাজার ইয়াবাসহ ৫ জন ইয়াবাকারবারীকে আটক করে হাইওয়ে পুলিশ। এ ঘটনায় শাহপরীরদ্বীপ হাইওয়ে পুলিশের এসআই রাজেশ বড়ুয়া বাদী হয়ে উখিয়া থানায় মামলাটি করেন। আসামিদের মধ্যে ট্রাক ড্রাইভার মোঃ মিন্টু আলী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আদালতে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: