পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে পটুয়াখালীতে বিক্ষোভ

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৯:০২ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার পৌর এলাকায় পুলিশের গুলিতে সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি নয়ন মিয়া নিহত হয়। আগামী ২৬ নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে লিফলেট বিতরণের সময় এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর পরই সারা দেশের ন্যায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পটুয়াখালী জেলা ছাত্রদল। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী রবিবার (২০ নভেম্বর) বেলা ৩টায় পটুয়াখালী জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান শামীমের নেতৃত্বে শহরের সবুজবাগ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে গিয়ে সমাবেশের মধ্যে দিয়ে মিছিল শেষ হয়।

সমাবেশে বক্তারা ক্ষমতাসীন দলকে উদ্দেশ্য করে বলেন, আজ তারেক রহমানের জন্মদিনে আমাদের দুঃখের সাগরে ভাসিয়ে দিয়েছে এই সরকার। আমাদের আর কোন আদর্শিক ভাইয়ের যদি রক্ত ঝরে তবে আমরাও আর ঘরে বসে থাকবো না।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী পৌর ছাত্রদলের আহ্বায়ক আমিনুল ইসলাম, সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক মোঃ বেল্লাল হোসেন, পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এইচ এম সাব্বির আহমেদ অভি, একেএম কলেজ ছাত্রদলের সভাপতি সাইদুর রহমান সাঈদী সহ জেলা ও বিভিন্ন কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা। এছাড়াও গতকাল শনিবার রাতে তাৎক্ষণিক মশাল মিছিল করেছে পটুয়াখালী জেলা ছাত্রদলের নেতাকর্মীরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: