ফরিদপুরে মানবতার সেবায় র‍্যাব-৮

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ১২:০২ এএম

র‍্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে মানবতার সেবায় সর্বদা কাজ করে যাচ্ছে। "বাংলাদেশ আমার অহংকার"- এই স্লোগানে র‍্যাব এর সমস্ত কর্মকান্ড দেশের সর্বস্তরের মানুষের কাছে ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে। র‍্যাব-৮, বরিশাল, ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল রবিবার (২০ নভেম্বর) ফরিদপুর জেলার সদরপুর থানা এলাকায় একটি অভিযান সম্পন্ন করতে ফরিদপুর ক্যাম্পের উদ্দেশ্যে রওনা করেন।

পথিমধ্যে ফরিদপুর জেলার সদরপুর থানাধীন নিজ গ্রামে মোঃ লাভলু মাতুব্বর এর একটি ২ বছরের শিশু পানিতে পড়ে গিয়ে গুরুতর অসুস্থ হয় এবং তাকে চিকিৎসা প্রদানের জন্য ঐ মূহুর্তে কোন প্রকার যানবাহনের ব্যবস্থাসহ ২০ কিঃমিঃ এর মধ্যে কোন চিকিৎসা কেন্দ্র ছিলো না।

এদিকে উক্ত ঘটনা অবহিত হওয়ার পর ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার মো. শহিদুল ইসলাম, বিএন অতি দ্রুত ঘটনাস্থলে গমন করত উক্ত শিশুকে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। এতে উক্ত মুমূর্ষু শিশুর অবস্থা কিছুটা উন্নত হয়।

পরবর্তীতে র‌্যাবের যানবাহন যোগে মো. লাভলু মাতুব্বর এর ০২ বছরের শিশুকে শিশু হাসপাতাল, ফরিদপুর ও সদর হাসপাতাল, ফরিদপুরে র‍্যাবের সহায়তায় চিকিৎসার ব্যবস্থা করা হলে শিশুটি সম্পূর্ণরুপে সুস্থ হয়ে যায়। পরবর্তীতে উক্ত শিশুর পিতা মো. লাভলু মাতুব্বর ফরিদপুর র‍্যাব এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: