উজ্জল পরিবারে ফিরে আসলেন, তবে লাশ হয়ে

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ১০:৪৮ এএম

উজ্জল মিয়া বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে এবং দরিদ্র পরিবারের সদস্যদের মুখে একটু হাসি ফুটাতে ১৫ বছর আগে পাড়ি জমিয়েছিলেন দ্বীপ রাষ্ট্র মালদ্বীপে। দীর্ঘ দিনের প্রবাস জীবনে কিছুটা সুখের দেখা মিললেও নিয়তির নির্মম পরিহাস, অবশেষে স্বজনদের কাছে ফিরলেন লাশ হয়ে। গত ৯ নভেম্বর রাতে মালদ্বীপের রাজধানী মালে শহরে গাড়ি মেরামতের একটি গ্যারেজে গ্যাস বিষ্ফোরনে অগ্নিকান্ডের ঘটনায় পুরো শরীর পুড়ে মারা যান উজ্জল মিয়া। রবিবার বিকালে উজ্জল মিয়ার মরদেহ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুরে গ্রামের বাড়ি পৌঁছে।

ছেলের লাশ দেখে বৃদ্ধ মা মল্লিকা বেগমের বুক ফাটা কান্না ও বিলাপে রসুলপুরের বাতাশ ভারি হয়ে ওঠে। অন্যান্য আত্মীয় স্বজন ও প্রতিবেশীরা বিলাপ করলেও স্বামীর মৃত্যু সংবাদে কেঁদে কেঁদে শোকে বিহব্বল হয়ে পড়েছেন স্ত্রী ও দুই মেয়ে। পরিবারের সদস্যরা জানান, দরিদ্র উজ্জল মিয়া বেকারত্ব ঘোচাতে ২০০৭ সালে পাড়ি জমিয়েছিলেন দ্বীপ রাষ্ট্র মালদ্বীপে।

সেখানে প্রথমে রাজমিস্ত্রির কাজ নিলেও পরে একটি গেস্ট হাউজে কাজ করতেন। সেখানে কাজ করার সুবাদে সংসারেও সুদিন আসতে শুরু করে। ১৫ বছর পরে ছুটিতে এসে চলতি বছরের ১৭ মে আবার কর্মস্থলে ফিরে যায় উজ্জল। যাবার সময় দুই মেয়ে জামাইকে বলে যান এবার আসার সময় অনেক কিছু নিয়ে আসবেন। কিন্তু উজ্জল মিয়া সেই আসা আসলেন তবে, জীবন্ত নয় লাশ হয়ে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় উজ্জলকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: