প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দিলওয়ার খান

বিশেষ প্রতিনিধি, নেত্রকোনা

‘শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিপ্লবের মাধ্যমে দেশ আজ সুখী সমৃদ্ধ উন্নত রাষ্ট্র’

   
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০২২

‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই স্লোগানে নেত্রকোণায় শুরু হয়েছে ২দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। জেলা প্রশাসনের আয়োজনে শহরের মোক্তারপাড়া মাঠে আজ সকালে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তথ্য প্রযুক্তি বিপ্লবের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি সুখী সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করছেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বের ফলেই বাংলাদেশ আজ সারাবিশ্বে একটি উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।’

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, জেলা পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান অসিত সরকার সজল, পৌরসভার প্যানেল মেয়র এসএম মহসিন আলম।

প্রধানমন্ত্রীর ঘোষিত ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে স্থানীয় উদ্ভাবন, উদ্ভাবনী সংস্কৃতি তৈরি, সময়, খরচ ও যাতায়াত হ্রাস করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়াসহ সমৃদ্ধ, টেকসই ও জ্ঞানভিক্তিক উদ্ভাবনীর মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে মেলায় সরকারি বেসরকারি ৬০টি প্রতিষ্ঠান তাদের উদ্ভাবনী বিভিন্ন বিষয় প্রদর্শন করছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: