প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে স্প্রিং সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু

   
প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০২২

রাজধানীর প্রগতি সরণিতে মেরুল বাড্ডা এলাকায় অবস্থিত কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের নিজস্ব ক্যাম্পাসে শুরু হয়েছে স্প্রিং ২০২৩ সেমিস্টারের ভর্তি কার্যক্রম। এখানে অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, আধুনিক ক্লাসরুম, ডিজিটালাইজড লাইব্রেরি ও মডার্ন ল্যাবের (হাই ইমপ্যাক্ট আইওটি রিসার্চ, পিএলসি এবং অ্যাডভান্সড কন্ট্রোল ল্যাব, পাওয়ার সিস্টেম এবং প্রোটেকশন ল্যাব, সফটওয়্যার ডেভেলপমেন্ট ইত্যাদি) সুব্যবস্থা রয়েছে।

কোর্সগুলোর মধ্যে রয়েছে- শিপিং ও মেরিটাইম সায়েন্স, বিবিএ, সিএসই, ইইই, এলএল.বি, ইংলিশ, মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস, এমবিএ ও ইএমবিএ। স্নাতক পর্যায়ের প্রোগ্রামগুলোতে রয়েছে ৪০% ছাড়। মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস-এ ভর্তিতে রয়েছে ২৫% ছাড়। তাছাড়াও ৫০ শতাংশ ছাড়ে ভর্তি হওয়া যাবে এমবিএ ও ইএমবিএ (রেগুলার ও এক্সিকিউটিভ) প্রোগ্রামে।

উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে টিউশন ফির ওপরেও ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি থাকছে। এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যাঁদের দুটি মিলে চতুর্থ বিষয় ছাড়া জিপিএ–১০ রয়েছে, তাঁরা টিউশন ফিতে শতভাগ ছাড় পাবেন।

বাংলাদেশে একমাত্র এই বিশ্ববিদ্যালয়ে শিপিং ও মেরিটাইম সায়েন্স এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিষয়ে শিক্ষার সুবিধা রয়েছে যেটা বাংলাদেশের আর কোন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে নেই। তাছাড়াও মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম গ্র্যাজুয়েটদের শতভাগ চাকুরির নিশ্চয়তা রয়েছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: