ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, পুলিশ কনস্টেবলের ১৭ বছর কারাদণ্ড

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৯:২১ এএম

নোয়াখালীর যুবক মো.আরিফুল ইসলাম (৩২)। ২০১২ সালে বাবাকে ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে সনদ জমা দিয়ে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পান। এরপর তিনি মুক্তিযোদ্ধা কোটায় পুলিশের কনস্টেবল পদে চাকরি পান এবং রাষ্ট্রীয়ভাবে সকল সুযোগ-সুবিধা ভোগ করতে থাকেন। বিষয়টি জানাজানি হলে মামলা করা হয় ২০১৩ সালে।

অবশেষে গতকাল সোমবার (২১ নভেম্বর) ভুয়া সনদ প্রমানিত হওয়ায় পুলিশ কনস্টেবলকে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ খান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মো.আরিফুল ইসলাম (৩২) চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের নুরুল হকের ছেলে।

নোয়াখালী জেলা দুদকের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুপুরে মামলার শুনানি শেষে বিচারক এ এন এম মোর্শেদ খান অভিযুক্তকে ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮ ও ৪৭১ ধারায় ১৭ বছরের কারাদণ্ড ও চার ধারায় ৩ লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ড দেন। সব সাজা একসঙ্গে কার্যকর হওয়ায় আসামিকে ৫ বছর সাজা খাটতে হবে। তবে দণ্ডপ্রাপ্ত আরিফুল ইসলাম পলাতক রয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: