‘বাংলাদেশ কখনোই শ্রীলংকার মতো দেউলিয়া হবে না’

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০১:২৫ পিএম

দেশে কোনো খাদ্য ঘাটতি হবে না, বাংলাদেশ কখনোই শ্রীলংকার মতো দেউলিয়াও হবে না। বাংলাদেশের ইকোনোম একটি শক্তিশালী ফাউন্ডেশনের উপরে আছে। তাই স্বার্থান্বেষী মহলের গুজবে কান না দিবেন না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে ঠাকুরগাঁওয়ে উন্নয়ন সংস্থা ইএসডিও’র সেমিনার হলে আয়োজিত ‘মানব উন্নয়ন ভাবনা’ শীর্ষক একক বক্তৃতায় এসব কথা বলেন তিনি। এ সময় তিনি বলেন, যারা বঙ্গবন্ধুর লড়াকু মনের কথা ভুলে আত্মতুষ্টিতে ভুগছেন তাদের অনেক বেশি সাবধান হতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত দেশে মাথাপিছু আয় রেখে গিয়েছিলেন ২৭৩ ডলার, তার মৃত্যুর পর সেটা কমে আসে ১২৮ ডলারে। দীর্ঘ ১৩ বছর লেগেছিল সেই স্থানে ফিরে যেতে।

এ সময় ইএসডিও এবং বাংলাদেশ রিসার্চ ইনস্টিটিউট ফর ডেভেলপমেন্ট যৌথভাবে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইএসডিও নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, ইকোপাঠশালা অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. সেলিমা আখতার, প্রেসক্লাব সভাপতি মনসুর আলীসহ অন্যান্যরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: