প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহাদুল ইসলাম সাজু

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে জমে উঠেছে আইনজীবী সমিতির নির্বাচন

   
প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০২২

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অংশগ্রহনকারী দু’টি প্যানেলের প্রচারনা এখন তুঙ্গে। আগামী ২৬ নভেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। দিন কমিয়ে আসার সঙ্গে সঙ্গে বেশ জমে উঠছে নির্বাচনী প্রচারনাও। আদালত চত্বরে ভোট প্রার্থনার পাশাপাশি বাড়িতেও যাচ্ছেন প্রার্থীরা। নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ যৌথভাবে এক প্যানেল এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নামে একটি প্যানেল অংশগ্রহন করেছে।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়, তফশিল অনুযায়ী আগামী ২৬ নভেম্বর শনিবার আইনজীবী ভবনে সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত এই নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ১১ পদের জন্য দু’টি প্যানেল থেকে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের বিলবোর্ড স্থাপনসহ অনেক প্রার্থী লিফলেট বিতরনের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন। আদালত চত্বরে একে অপরের নিকট ভোট প্রার্থনা করছেন। আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সহ-সভাপতি পদে এ্যাড: হাফিজার রহমান, সাধারন সম্পাদক পদে এ্যাড: আফজাল হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড: এম রায়হান নবী, অর্থ সম্পাদক এ্যাড: স্বপন কুমার তালুকদার, গ্রন্থাগার ও প্রচার সম্পাদক এ্যাড: অজিত চন্দ্র মন্ডল, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এ্যাড: মুহামিনুল হক সিদ্দিকী তানরাজ, নিরীক্ষা সম্পাদক এ্যাড: বুলেট চন্দ্র চৌধুরী।

এ ছাড়াও সদস্য রয়েছেন এ্যাড: ফাহীন উদ্দীন মন্ডল, এ্যাড: কামরুল হাসান পলাশ ও এ্যাড: মুর্শিদা বেগম। অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এ্যাড: রফিকুল ইসলাম তালুকদার তরুণ, সহ-সভাপতি পদে এ্যাড. মো: আইয়ুব আলী, সাধারন সম্পাদক পদে এ্যাড. শাহনূর রহমান শাহীন, যুগ্ম সাধারন সম্পাদক পদে এ্যাড: আলমগীর কবীর, অর্থ সম্পাদক পদে এ্যাড: এ কে. এম আবু সুফিয়ান পলাশ, প্রচার, প্রকাশনা ও লাইব্রেরী সম্পাদক এ্যাড: রিনাত ফেরদৌস রিনি, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এ্যাড: মামুনুর রশিদ মামুন, নিরীক্ষা সম্পাদক এ্যাড: আব্দুল মোমিন হামিদুল।

এ ছাড়াও সদস্য পদে রয়েছেন এ্যাড: নূর-ই আলম ছিদ্দিকী, এ্যাড: শহিদুল ইসলাম-৩ ও এ্যাড: গোলাম মওদুদ শাহরিয়ার। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচারনার জন্য ৭ সদস্য বিশিষ্ট্য নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন এ্যাডভোকেট আব্দুর রহমান সরকার। ১ শ ৯৯ জন আইনজীবী এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে। জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী এ্যাড: এ টি এম মিজানুর রহমান ও এ্যাড: এম এ হাই বলেন, প্রার্থীরা জয়ের আশা নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠিত হবে এমন প্রত্যাশা করেন আইনজীবীরা।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: