মহালছড়ি জোনের উদ্যোগে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৫:৩৩ পিএম

আসন্ন শুষ্ক মৌসুমকে সামনে রেখে খাগড়াছড়ির মহালছড়ি সেনা জোনের উদ্যোগে মহালছড়ি বাজারে দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একটি যৌথ অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মহালছড়ি জোন সদরের অগ্নি নির্বাপক দল এবং বাজার স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে এ মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় দ্রুততম সময়ে অগ্নি নির্বাপন এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহার ছিল এই মহড়ার মূল উদ্দেশ্য। এছাড়াও, এই মহড়ায় স্থানীয়দের অগ্নি নির্বাপন প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে ধারণা দেওয়া হয়।

উক্ত মহড়ায় মহালছড়ি জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইয়া, পিএসসি মহালছড়ি বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে কোন জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

তিনি বলেন, 'মহালছড়ি বাজার এই উপজেলার একটি বৃহত্তর ও ব্যস্ততম বাজার হওয়ায় এর অগ্নি নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহালছড়িতে কোন ফায়ার সার্ভিস না থাকায় যে কোন দুর্ঘটনা প্রতিরোধে সেনা জোন দ্রুততম সময়ে সাড়া দিতে সক্ষম। মহালছড়ি জোন যেকোনো প্রয়োজনে সবসময় সবার পাশে থাকবে।'

এই অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান, ৬ এপিবিএন কর্মকর্তা, ফায়ার সার্ভিস খাগড়াছড়ি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা, ইউনিয়ন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: