প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

জুড়ীতে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলার পুরষ্কার বিতরণ

   
প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২২

মৌলভীবাজার জেলার জুড়ীতে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ২দিন ব্যাপি বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে এ মেলার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে একাডেমিক সুপারভাইজার মোঃ আলাউদ্দিনের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী অফিসার রতন কুমার অধিকারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, টিএন খানম সরকারি কলেজের সহকারী অধ্যাপক হিরন্ময় দেব প্রমুখ। অনুষ্ঠানে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

এ সময় বক্তারা ক্ষুদে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিজ্ঞান ও প্রযুক্তির সাহায্যে ক্ষুদ্র ক্ষুদ্র উদ্ভাবনা ও আবিষ্কারের মাধ্যমে জাতিকে বিজ্ঞানমনস্ক ও প্রগতিশীল জাতি গঠনে ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন। উক্ত বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াডে দশটি বিদ্যালয় এবং দুটি কলেজের মোট ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে বিজ্ঞান মেলার প্রজেক্ট তৈরিতে ও বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: