প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মঞ্চ নেইমারের, তবে আলো ছড়ালেন রিচার্লিসন

   
প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২২

বিশ্বকাপের শুরু থেকেই হয়ে আসছে অঘটন। আর্জেন্টিনা ও জার্মানের সেই অনাকাঙ্খিত হারের পর সবার চোখ ছিলো সাম্বাদের দিকে। তবে আর কোন অঘটন ঘটতে দেয়নি তিতের ব্রাজিল। হট ফেভারিট জায়গাটার সঠিক ব্যবহার করতে সক্ষম হয়েছে সিলভার দল। তবে এবারের বিশ্বকাপ শেষ বিশ্বকাপ এমন ঘোষণা দিয়েছিলেন নেইমার। তাই এবার আলো ছড়ানো ছাড়া উপায় ছিলোনা এই তারকার। সেই আলো ছড়িয়েছেনও তিনি, তবে পুরোপুরি পারেননি। ২ গোল করে পুরো আলো কেড়ে নিয়েছেন রিচার্লিসন।

শুক্রবার (২৫ নভেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে শুরু থেকেই সার্বিয়া রক্ষণে আক্রমণ চালায় ব্রাজিল। সেলেসাওদের প্রেসিং ও আগ্রাসী ফুটবলে রীতিমতো কোনঠাসা হয়ে পরে সার্বিয়া। তবে একের পর এক এমন আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি সাম্বারা। জালের দেখা না মেলায় প্রথমার্ধে হতাশ হয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের যোদ্ধারা।

দ্বিতীয়ার্ধে বিরতি থেকে ফিরে গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠে তিতের শিষ্যরা। বার বার আক্রমণের বিপরীতে কোনো উপায় না পেয়ে সার্বিয়ান কোচ দুজনকে তুলে নিয়ে ম্যাচের ফেরার পথ খোঁজেন। ফলে ব্রাজিলের কাছে আক্রমণের পথ আরও কিছুটা সহজ হয়ে যায়।

ম্যাচের ৬২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জালের ঠিকানা খুঁজে নেন টটেনহ্যামের তারকা ফুটবলার রিচার্লিসন। নয় মিনিটের ব্যবধানে জোড়া গোল করে সমর্থকদের উল্লাসে মাতান তিনি। ৭১তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করেন রিচার্লিসন। ফলে সার্বিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে নিজেদের হেক্সা মিশন শুরু করে হট ফেবারিট ব্রাজিল।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: