এবারের বিশ্বকাপের প্রথম লাল কার্ড

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ০৬:০৬ পিএম

এবারের কাতার বিশ্বকাপের ১৭ তম ম্যাচে এসে প্রথম লাল কার্ড দেখালো কোনো দলের খেলোয়ার। আজ শুক্রবার (২৫ নভেম্বর) বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হওয়া ইরান এবং ওয়েলসের মধ্যকার ম্যাচে লাল কার্ড দেখলো ওয়েলসের গোলরক্ষক ওয়েইন হেনেসি।

এর আগে ওয়েলস-ইরান, প্রথম ম্যাচে জয় পায়নি কেউই। নিজেদের প্রথম ম্যাচে ওয়েলস ১-১ গোলে ড্র করেছে যুক্তরাষ্ট্রের সঙ্গে এবং ইরান ৬-২ গোলে হেরেছিল ইংল্যান্ডের কাছে। দুই দলের জন্যই তাই বলতে গেলে আজকের ম্যাচটি বাঁচামরার লড়াই। দোহার আহমেদ বিন আলি স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের এই ম্যাচে প্রথমার্ধে গোল করতে পারেননি কোনো দলই।

এশিয়ার দেশ সৌদি আরব, জাপান ও কোরিয়া যখন চমক দেখিয়ে বিশ্বকাপ শুরু করেছে; সেখানে ইরান পুরোটাই ব্যাকফুটে। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর এখন তাদের ঘুরে দাঁড়াতে হলে এই ম্যাচ জিততে হবে।

ওয়েলস শুরু থেকে ইরানের ওপর চাপ ধরে রেখে খেলতে থাকে। প্রথমার্ধে ৬৫ ভাগ বল দখলে রেখে তারা আক্রমণ চালিয়ে গেছে। তবে গোল আায় করার মতো কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ১৩ মিনিটে কেইফার মুর ছোট বক্স থেকে শট নিয়েছিলেন। কিন্তু সেই শট ইরানি গোলরক্ষক হোসেন হোসেইনকে পরাস্ত করার মতো যথেষ্ট ছিল না। প্রতি আক্রমণের কৌশলে ওয়েলসের রক্ষণে তিনবার হানা দিয়েছিল ইরান। ১৬ মিনিটে তো তাদের একটি গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে।

ইনজুরি সময়ে মাঝ মাঠ থেকে আসা একটি বলের খুব কাছে ছিলেন সর্দার আজমুন। কিন্তু বল-পায়ে সংযোগ ঘটাতে পারেননি তিনি। পরের মিনিটে নুরুল্লাহি বক্সের বাইরে থেকে আচমকা শট নিয়েছিলেন। সেই শট জমা পরে ওয়েলস গোলরক্ষকের হাতে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: