প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আ.লীগ রাজনৈতিক স্থিতিশীলতা চায়: শেখ হাসিনা

   
প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

দেশের ইতিহাসে একমাত্র আওয়ামী লীগই শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে বলে জানিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমরা কিন্তু সব সময় রাজনৈতিক স্থিতিশীলতা চাই। শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, ভোট চুরির অপরাধে খালেদা জিয়াকে দেশের জনগণ পদত্যাগ করতে বাধ্য করেছিল ৯৬ সালের ৩০ মার্চ। এরপর যে নির্বাচন হয় নির্বাচনে আওয়ামী লীগ সরকারে আসে ২০০১ এ। আমরা শান্তিপূর্ণভাবে সেই ক্ষমতা হস্তান্তর করি। তিনি বলেন, দেশের ইতিহাসে এ একবারই শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হয় সেটা আওয়ামী লীগ যখন ক্ষমতায় তখন। অন্য কোনো সময় না। আমরা কিন্তু সব সময় রাজনৈতিক স্থিতিশীলতা চাই, গণতান্ত্রিক ধারাবাহিকতা চাই।

তিনি আরো বলেন, ২০০১ এর নির্বাচনে তখন তত্ত্বাবধায়ক সরকার ছিল। আওয়ামী লীগ সরকার, আমরা কিন্তু খুব শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করি। সার্বিক চিত্রটা যদি দেখেন দেশের ইতিহাসে ওই একবারই। তিনি বলেন, স্বাধীনতার পর জাতির পিতা সংবিধান দিয়ে ৭৩ সালে নির্বাচন দেন। ৭৫ সালে জাতির পিতাকে হত্যা করে ক্ষমতা দখল। এ যে ক্ষমতা দখলের পালা শুরু এরপর আর কোনোদিনই দেশে শান্তিপূর্ণভাবে ক্ষমতা রদবদল হয়নি। প্রতিটা সময় আমরা আন্দোলন করে ক্ষমতা থেকে উৎখাত করেছি।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: