কুমিল্লা সমাবেশস্থলে রাতে হাজারো মানুষ, মাঠেই বিশ্রাম

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১২:০০ এএম

আগামীকাল ২৬ নভেম্বর শনিবার কুমিল্লা বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই চাঁদপুর ব্রাহ্মণবাড়িয়া ও বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা নগরীতে প্রবেশ করতে শুরু করেছে। রাত ১১টা পর্যন্ত বিভিন্ন উপজেলা থেকে আসা নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে টাউন হল মাঠে প্রবেশ করতে দেখা যায়। নগরী ও আশপাশের হোটেল, নেতাকর্মীদের খালি করা বাসাবাড়ি ইতোমধ্যে পরিপূর্ণ হয়ে গেছে।তাদের জন্য খাবার ও বিশ্রামের ব্যবস্থা নিয়ে ব্যস্ত সময় পার করছেন বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা। অপরদিকে গতকাল থেকেই সমাবেশস্থলে চলছে মঞ্চ তৈরির কাজ। বিএনপির গণসমাবেশ এসেছেন নেতাকর্মীরা।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) রাতে সরেজমিনে গিয়ে দেখা গেছে থাকার কোনও জায়গা না থাকার কারণে মাঠেই বিছানা পেতেছেন তারা। হালকা শীত আর খোলা মাঠে বাতাসে কোনও রকম জড়োসরো হয়ে শুয়ে আছেন। দলকে ভালোবেসে, দলের টানে দুইদিন আগেই টাউন হল মাঠে এসেছেন বলে জানিয়েছেন সমাবেশস্থলের নেতাকর্মীরা।

এদিকে দূর থেকে আসা সমর্থক নেতাকর্মীরা তাদের নেতাদের নামে শ্লোগান দিতেও দেখা গেছে। আবার মুক্ত মঞ্চে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের।মাঠের পূর্ব পাশে চিকিৎসার সেবার ব্যবস্থা রয়েছে। ইতিমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাসহ অন্যান্য নেতাকর্মীরা কুমিল্লায় আসতে শুরু করেছে। বিকেলে কুমিল্লা জেলার বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিনের নেতৃত্বে এক বিশাল মিছিলে নগরীর প্রধান প্রধান সড়কে প্রদক্ষিণ করে।

কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুর্নবাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিন বলেন, হাজার হাজার নেতাকর্মী কুমিল্লামুখী হয়েছেন। সড়কগুলোতে এখন নেতাকর্মীদের ভীড়। কেন্দ্রীয় বিএনপির বহিস্কৃত সদস্য ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ২৫ হাজার কর্মীকে আমি রিসিভ করেছি।তাদের খাবারের ব্যবস্থাও করেছি। তাদের মধ্যে চাঁদপুরের ফরিদগঞ্জ, হাজীগঞ্জসহ কুমিল্লার ১৭টি উপজেলা থেকে এসেছেন। আমার ৭৮টি ফ্ল্যাট ও আবাসিক হোটেলে নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। তাদের জন্য তিনবেলা খাবার ত্রিপল বিছিয়ে ঘুমানোর ব্যবস্থা করে দিয়েছি। সমাবেশ সফল করতে আজ সমাবেশস্থলেই জুম্মার নামাজ আদায় করেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: