আইটেক এক্সপো আইইউবিএটি ২০২২ অনুষ্ঠিত

   
প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) অনুষ্ঠিত হয়েছে টেক-ইভেন্ট আইটেক এক্সপো আইইউবিএটি ২০২২। এশিয়ার সর্বোবৃহৎ টেক-ইভেন্টে ‘টেকফেস্ট আইআইটি বোম্বে, ইন্ডিয়া’র অংশ হিসেবে গত ২২ এবং ২৩ নভেম্বর অনুষ্ঠিত হয়ে গেলো টেক-ইভেন্ট ‘এস্টোনাফা এন্ড রিলায়েন্ট প্রেজেন্টস আইটেক এক্সপো আইইউবিএটি ২০২২’। এই অনুষ্ঠানে বিজয়ী ছয়টি দল বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া আন্তর্জাতিক অনুষ্ঠানটিতে।

রাজধানীর উত্তরায় আইইউবিএটি ক্যাম্পাসে আয়োজিত দুইদিন ব্যাপি এই ইভেন্টে ৪০টি বিশ্ববিদ্যালয় এবং কলেজ থেকে ৫০০র অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ইভেন্টটির ছয়টি সেগমেন্টের মধ্যে ছিল ইন্টারন্যাশনাল রোবোওয়ার বাংলাদেশ জোনাল, সকার বোট চ্যাম্পিয়নশিপ, লাইন ফলোয়ার রোবট চ্যালেঞ্জ, রোবো রেসিং চ্যাম্পিয়নশিপ, প্রোজেক্ট প্রদর্শনী ইত্যাদি। সকল সেগমেন্ট বজয়ীরা সর্বমোট ১ লক্ষ ৬৫ হাজার টাকার প্রাইজমানি পুরস্কার হিসেবে অর্জন করেন।

দুই দিনব্যাপি অনুষ্ঠানটির সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল আবেদিন, প্রফেসর ড. মোহাম্মাদ জাকির হোসেন, এবং বিএনসিসি রমনা রেজিমেন্টের কমান্ডার লেঃ কর্নেল রাহাত নেওয়াজ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এস্টোনাফা ইঞ্জিনিয়ারিং লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর নাফিস রহমান, রিলায়েন্ট এনার্জি এন্ড সেফটি টেকনলজি লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ সামিউল ইসলাম চৌধুরি, জোহরা ফেব্রিক্সের কর্নধার মোঃ জসিম উদ্দিন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আইইউবিএটির কলেজ অফ ইঞ্জিনিয়ারিং এর ডিন অধ্যাপক ড. মোঃ মনিরুল ইসলাম। অনুষ্ঠানে সূচনা বক্তব্য প্রদান করেন ইইই ডিপার্টমেন্টের প্রধান ড. রতন কুমার নন্দী এবং সমাপনী বক্তব্য প্রদান করেন ইঞ্জিনিয়ার মোঃ আবুল বাশার।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন আইইউবিএটি রোবটিক্স ক্লাবের প্রেসিডেন্ট মোঃ কামরুজ্জামান।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: