প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহাদুল ইসলাম সাজু

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে আইনজীবী সমিতির সভাপতি নৃপেন্দ্রনাথ, সম্পাদক শাহনুর

   
প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির শনিবার অনুষ্ঠিত বার্ষিক নির্বাচনে ১১ পদের মধ্যে সভাপতিসহ দুই পদে আওয়ামী লীগ এবং সাধারণ সম্পাদকসহ ৯ পদে বিএনপি সমর্থিত প্রার্থী নির্বাচিত হয়েছেন।

নির্বাচন শেষে সন্ধ্যা ৭ টায় ফলাফল ঘোষনা করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এ্যাড: আব্দুর রহমান সরকার। ফলাফলে জেলা আইনজীবী সমিতির ১১ টি পদের মধ্যে সভাপতিসহ দুটি পদে আওয়ামীলীগ ও সাধারণ সম্পাদকসহ ৯ টি পদে জয়লাভ করেছে বিএনপি সমর্থিত প্রার্থীরা। সভাপতি পদে এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল ৯৭ ভোট নির্বাচিত হন এবং নিকটতম বিএনপি সমর্থিত প্রার্থী এ্যাড: রফিকুল ইসলাম তরুন পান ৯১ ভোট। সাধারণ সম্পাদক পদে এ্যাড: শাহনুর রহমান শাহীন ১০২ ভোট পেয়ে নির্বাচিত হন এবং নিকটতম এ্যাড: আফজাল হোসেন পান ৮৬ ভোট। বিএনপি সমর্থিত প্যানেলের নির্বাচিত অন্যান্যরা হচ্ছেন সহ-সভাপতি পদে এ্যাড. মো: আইয়ুব আলী, যুগ্ম সাধারন সম্পাদক পদে এ্যাড: আলমগীর কবীর, অর্থ সম্পাদক পদে এ্যাড: এ কে. এম আবু সুফিয়ান পলাশ, প্রচার, প্রকাশনা ও লাইব্রেরী সম্পাদক এ্যাড: রিনাত ফেরদৌস রিনি, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এ্যাড: মামুনুর রশিদ মামুন, নিরীক্ষা সম্পাদক এ্যাড: আব্দুল মোমিন হামিদুল, সদস্য পদে এ্যাড: নূর-ই আলম ছিদ্দিকী, এ্যাড: গোলাম মওদুদ শাহরিয়ার ও আওয়ামীলীগ থেকে নির্বাচিত সদস্য হচ্ছেন এ্যাড: কামরুল হাসান পলাশ।

আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ যৌথভাবে এক প্যানেল এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নামে একটি প্যানেল অংশগ্রহন করে।

আইনজীবী ভবনে সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত এই নির্বাচন অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ১১ পদের জন্য দু’টি প্যানেল থেকে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৭ সদস্য বিশিষ্ট্য নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট আব্দুর রহমান সরকার। এবারের নির্বাচনে ১৯৯ জনের মধ্যে ১৯৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন বলে জানান, এ্যাডভোকেট আব্দুর রহমান সরকার।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: