প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

পোল্যান্ডের জয়ে কঠিন সমীকরণের মুখোমুখি আর্জেন্টিনা

   
প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, ২৭ নভেম্বর ২০২২

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে নিজের শেষ বিশ্বকাপ খেলছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। কিন্তু বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হয়েছে দুই বারের চ্যাম্পিয়ন লে আলবিসেলেস্তেরা। সৌদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে ২-১ গোলের ব্যবধানে হেরে যায় আর্জেন্টিনা। ফলে বিশ্বকাপ থেকেই ছিটকে পড়ার শঙ্কায় রয়েছে লিওনেল স্কালোনির দল।

এদিকে আর্জেন্টিনার বিপক্ষে ঐতিহাসিক জয়ের ফলে ইউরোপের দেশ পোল্যান্ডের বিপক্ষে জয় পেলেই প্রথম দল হিসেবে শেষ ষোলোতে জায়গা করে নেওয়ার সুযোগ ছিল সৌদি আরবের সামনে। কিন্তু উত্তেজনাপূর্ণ ম্যাচে লড়াই করেও রবার্ট লেভান্ডভস্কির পোল্যান্ডের কাছে ২-০ ব্যবধানে হেরে গেছে মরুর দেশটি। যার কারণে সি গ্রুপের নকআউট পর্বে ওঠার সমীকরণ আরও কঠিন হয়ে গেছে। যেখানে সবচেয়ে বিপর্যস্ত অবস্থায় রয়েছে লিওনেল মেসিরা।

এখন গ্রুপের পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে পোল্যান্ড। দুই ম্যাচে সমান একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট তাদের। টেবিলে দুইয়ে থাকা সৌদির পয়েন্ট ৩। শেষ ম্যাচে তাদের জিততে হবে মেক্সিকোর বিপক্ষে। এদিকে এক ম্যাচ খেলা মেক্সিকোর পয়েন্ট ১ ও মেসির আর্জেন্টিনার শূন্য। ফলে শেষ ষোল নিশ্চিত করতে আর্জেন্টিনাকে এখন পরের দুই ম্যাচে জিততেই হবে।

অন্যদিকে আজ পোল্যান্ডের কাছে হেরে গেলেও সৌদির সামনে সুযোগ থাকছে। শেষ ম্যাচে মেক্সিকোর বিপক্ষে জয় পেলেই মিলবে শেষ ষোলোর টিকিট। তবে নিজেদের শেষ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে এক পয়েন্ট পেলেই নকআউটে যাবে পোল্যান্ড। গ্রুপের আরেক দল মেক্সিকোরও প্রবল সম্ভাবনা আছে। নিজেদের পরবর্তী দুই ম্যাচে ৪ পয়েন্ট পেলে উঠতে পারে তারাও।

উল্লেখ্য, আজ রাত ১টায় দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচে হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন মেসিরা। আর জিতলে নকআউট রাউন্ডে যাওয়ার আশায় টিকে থাকবে সবশেষ ১৯৮৬ সালের চ্যাম্পিয়নরা।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: