প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নূর-ই-আলম সিদ্দিক

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কচাকাটায় নকল সীমানা পিলারসহ ১ নারী প্রতারক আটক

   
প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২২

নাগেশ্বরীর কচাকাটায় নকল সীমানা পিলারসহ বেলি বেগম নামে এক নারী প্রতারককে গ্রেফতার করেছে কচাকাটা থানা পুলিশ। গ্রেফতারকৃত বেলি বেগম উপজেলার কচাকাটা থানার কেদার ইউনিয়নের গোলের হাট এলাকার নজরুল ইসলাম ওরফে চেংটু মিয়ার স্ত্রী বলে জানা গেছে।

পুলিশ জানায়, বেলী বেগম তার সহযোগী আপেল মিয়াসহ অজ্ঞাত আরও চার-পাঁচজন মিলে নকল সীমানা পিলারে ম্যাগনেট জাতীয় মহামূল্যবান বস্তু আছে মর্মে বিভিন্ন সময় মানুষকে প্রলোভন দিয়ে টাকা পয়সসা হাতিয়ে নিতেন। এরই ধারাবাহিকতায় ওই পিলার দেখানো এবং বিক্রি করার প্রলোভন দিয়ে চট্রগ্রামের মিরসরাই থানার নন্দী গ্রামের আবুল খায়ের ছেলে আলী আশরাফ নয়নকে শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় বলদিয়া ইউনিয়নের শতিপুরি গ্রামে বেলী বেগমের বাপের বাড়িতে ডেকে নিয়ে আসে। পরে ওই বাড়িতেই নকল পিলারটি দেখানোর আনুষ্ঠানিকতা শেষ করেন তারা।

এ সময় নয়নের কাছে পর্যাপ্ত টাকা না থাকায় পিলার দেখানোর পর নয়নের সাথে থাকা মোবাইল ফোন, নগদ ২ হাজার টাকা ও কাপড়ের ব্যাগ ছিনিয়ে নেয় বেলী বেগম গংরা। এসময় আরো টাকার জন্য তারা নয়নকে মারধোর করতে থাকে। এসময় হট্রোগোলে গ্রামবাসীরা এগিয়ে আসলে সবাই পালিয়ে গেলেও নয়নকে আটক করে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে নয়নকে উদ্ধার এবং বেলী বেগমকে আটক করে।

এ সময় নকল সীমানা পিলার, পিলার পরীক্ষার কাজে ব্যবহৃত কয়েক প্রকার ইলেক্ট্রিক যন্ত্র, কয়েক প্রকার কষ্টটেপ, একটি ছুরি, প্লাস্টিকের খেলনা পিস্তল, তিনটি ব্যাগসহ প্রতারণার কাজে ব্যবহৃত বেশ কিছু উপকরণ উদ্ধার করে পুলিশ। পরে বেলী বেগম ও নয়নকে থানায় আনা হয়। থানায় এসে রাতেই নয়ন বাদী হয়ে বেলী বেগম ও আপেল মিয়াসহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করে একটি মামলা দায়ের করে। যাহার মামলা নং-০৮.তাং- ২৭/১১/২২ ইং।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে কচাকাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,গ্রেফতারকৃত ওই নারীকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে, এবং এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: