প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো. আবদুর রউফ

খাগড়াছড়ি প্রতিনিধি

পার্বত্য শান্তিচুক্তির রজত জয়ন্তীতে শীতার্তদের পাশে খাগড়াছড়ি রিজিয়ন

   
প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২২

আগামী ২রা ডিসেম্বর পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি হতে যাচ্ছে। ঐতিহাসিক এই চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়ি সেনা রিজিয়ন নানান কার্যক্রম হাতে নিয়েছে। এ লক্ষ্যে রবিবার (২৭ নভেম্বর) খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন বিজিতলা ও ভূয়াছড়ি সাবজোন পরিদর্শন করেন।

এ সময় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী উপলক্ষে পাহাড়ি দুর্গম এলাকার প্রায় তিন শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন রিজিয়ন কমান্ডার। সেনাবাহিনীর স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য সন্ত্রাস দমনের পাশাপাশি অঞ্চল ভিত্তিক সাধারণ মানুষের জীবন মান উন্নয়নের লক্ষে পরিচালিত বিভিন্ন গঠনমূলক কাজের মধ্যে এটি একটি।

ধারাবাহিক উন্নয়নের কাজ হিসাবে এ ধরনের সহযোগিতা পরবর্তীতেও অব্যাহত রাখার প্রত্যাশা ব্যাক্ত করেছেন স্থানীয় সুবিধাভোগীরা।

খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ থেকে জানানো হয়, পার্বত্য শান্তিচুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে গরীব অসহায়দের মাঝে শীতবন্ত্র বিতরণ করা হয়েছে। পার্বত্যাঞ্চলে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনী বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী সব সময় অসহায়দের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। দুর্গম এলাকার সকলের জন্য এ ধরনের উদ্যোগ ছাড়াও মেডিকেল ক্যাম্পেইন সহ শান্তি সম্প্রীতি এবং উন্নয়নের লক্ষ্যে সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। এ অঞ্চলের পাহাড়ি বাঙালি জনগোষ্ঠির সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করা হয়।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: