প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

নজরুল বিশ্ববিদ্যালয়ে মেসি-নেইমারের গ্রাফিতি

   
প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২২

কামরুল হাসান, নজরুল বিশ্ববিদ্যালয় থেকে: কাতারে শুরু হয়েছে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফুটবল বিশ্বকাপ-২০২২। মরুর দেশের এই উত্তাপ ছড়িয়ে পড়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও। বিশ্বকাপের উন্মাদনাকে আরও রঙিন করে তুলতে বিশ্ববিদ্যালয়ের দেয়ালে আঁকা হয়েছে আর্জেন্টিনার ফুটবলের কিংবদন্তি লিওনেল মেসি এবং ব্রাজিলের নেইমারের প্রতিকৃতি।

সরজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেট সংলগ্ন নিরপত্তারক্ষীর কক্ষের দেয়ালে অঙ্কন করা হয়েছে ব্রাজিল তারকা নেইমারের ছবি। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের দেয়ালে অঙ্কন করা হয়েছে আর্জেন্টাইন কিংবদন্তি নেইমারের ছবি। দেওয়ালগ্রাফিগুলো কালো, সাদা, আকাশী নীলের সঙ্গে হলুদ ও লাল রঙের ছোঁয়ায় ফুটিয়ে তোলা হয়েছে।

সমর্থকরা দেওয়ালগ্রাফির ছবি তুলে তাদের প্রিয় খেলোয়াড় এবং দলের জন্য শুভকামনা জানাচ্ছেন। কেউবা প্রিয় খেলোয়াড়ের সঙ্গে বিভিন্ন ভঙ্গিমায় ছবি তুলছেন।

বিশ্ববিদ্যালয়ের ‘প্রলোয়ল্লাস-১৫’ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে নেইমারের গ্রাফিতি এবং আর্জেন্টিনা ফ্যান ক্লাবের উদ্যোগে মেসির গ্রাফিতিটি অঙ্কন করা হয়েছে বলে জানা গেছে। গ্রাফিতি দুইটি অঙ্কন করেছে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। রংতুলির নিখুঁত আঁচড়ে গ্রাফিতিগুলো ফুটিয়ে তোলায় প্রসংশায় ভাসছে তারা।

আর্জেন্টাইন সমর্থক গোষ্ঠী বঙ্গবন্ধু হল শাখার সভাপতি রনিকুল ইসলাম রনি বলেন “মেসির প্রতি ভালোবাসা থেকেই আমাদের আর্জেন্টাইন সমর্থকদের নিজস্ব অর্থায়নে ছবিটি অঙ্কন করা হয়েছে। আমরা আশা করছি মেসির হাত ধরেই আর্জেন্টিনা তাদের তৃতীয় শিরোপা ঘরে তুলবে।”

ব্রাজিল সমর্থক ‘প্রলয়োল্লাস-১৫’ব্যাচের শিক্ষার্থী হাসিব বলেন “বিশ্বকাপের উন্মাদনাকে আরও রঙিন করতে আমরা ‘প্রলোয়ল্লাস ১৫’ব্যাচের শিক্ষার্থীরা যারা ব্রাজিল সাপোর্ট করি তারা সবাই মিলে আমাদের ভার্সিটির ২য় নং গেইটের নিরাপত্তারক্ষীর দেয়ালে নেইমার এর গ্রাফিতি আঙ্কন করেছি। আমরা আশা করি এবারের বিশ্বকাপ ব্রাজিলের হাতেই উঠবে।”

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: