প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাত্র ৮ মাস ১৮ দিনেই হাফেজ তালহা

   
প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২২

১০ বছর বয়সে পবিত্র কুরআনুল কারিম হিফজ সম্পন্ন করেছেন আব্দুর রহমান তালহা নামের এক কিশোর। মাত্র ৮ মাস ১৮ দিনে সফলভাবে সম্পূর্ণ কোরআন মাজীদ মুখস্ত করে হাফেজ হওয়ার অনন্য গৌরব অর্জন করেছে তালহা। সে নারায়ণগঞ্জের কুতুবপুর ইউনিয়নের নুরবাগ পুরাতন সিএনজি স্ট্যান্ড সংলগ্ন মারকাযুন নূর তাহফীযুল কুরআন বালক-বালিকা মাদ্রাসার ছাত্র।

জানা গেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার সরদার পাড়া গ্রামের হাফেজ মাওলানা মোহাম্মাদ উল্লাহর ছেলে তালহা। প্রাথমিক লেখাপড়া স্বীয় পিতার কাছ থেকে শুরু হলেও পরবর্তীতে অত্র মাদ্রাসায় ভর্তি হয়ে চলতি বছরের মার্চ মাস থেকে হিফজ বিভাগে নিয়মিত ক্লাস শুরু করেন তালহা। এরপর মাত্র ৮ মাস ১৮ দিনে অর্থাৎ চলতি বছরের ২১ নভেম্বর সে সফলভাবে সম্পূর্ণ কোরআন মাজীদ মুখস্ত করে হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছে।

মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা পরিচালক জনাব হাফেজ ক্বারী তাওহীদুল ইসলাম জানান, আমাদের মাদ্রাসাটি প্রতিষ্ঠার শুরু লগ্ন থেকেই একের পর এক অভাবনীয় সাফল্য অর্জন করছে। তারই ধারাবাহিকতাই নতুন আরো একটি সাফল্য অর্জন হলো আমাদের। শুকরিয়া জানাই মহান আল্লাহ তাআলার। হাফেজ আব্দুর রহমান তালহাকে আল্লাহ তাআলা কুরআনের একজন ধারক বাহক হিসেবে কবুল করুক। আমি দেশবাসীর কাছে তালহা ও আমাদের মাদ্রাসার সকল শিক্ষার্থী, শিক্ষকদের জন্য দোয়া চাই।

এদিকে ছেলের এমন সাফল্য গর্বিত হাফেজ তালহার বাবা-মা। তারা বলেন, ‘আজ আমাদের অনুভূতি প্রকাশ করার কোন ভাষা জানা নেই, শুকরিয়া আদায় করছি সেই মহান রাব্বুল আলামীনের, যার কারণে আজ আমাদের কাঙ্খিত স্বপ্ন পূরণ হয়েছে। আমাদের তালহার জন্য সকলের কাছে দোয়া চাই। আল্লাহ তাকে ভালো মানের হাফেজ হওয়ার পাশাপাশি ভালো মানের আলেম হয়ে কুরআনের খেদমত করার জন্য কবুল করুন।’ এসময় তারা অত্র মাদ্রাসারও মঙ্গল কামনা করেন।

হাফেজ আব্দুর রহমান তালহা, ভালো হাফেজ হওয়ার পাশাপাশি একজন ভালো আলেম হয়ে বিশ্বময় কুরআনের খেদমত করার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: