প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

১৬ টাকার ওষুধ ৫২০ টাকায় বিক্রি, ফার্মেসি সিলগালা

   
প্রকাশিত: ৯:২৪ পূর্বাহ্ণ, ২৮ নভেম্বর ২০২২

বগুড়ায় ১৬ টাকা মূল্যের ইনজেকশন ৫২০ টাকা বিক্রি করায় বর্ষণ মেডিসিন অ্যান্ড সার্জিক্যাল নামে এক ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া  আইন অনুযায়ী অভিযোগকারী ভোক্তাকে দেওয়া হয়েছে সাড়ে ৭ হাজার টাকা। একই সঙ্গে ফার্মেসিটি সাময়িক সিলগালা করে দেওয়া হয়েছে।

আজ রোববার (২৭ নভেম্বর) বিকালে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সামনে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী। মো. লিখন আহমেদ নামে এক ভোক্তার অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

ইফতেখারুল আলম রিজভী জানান, লিখনের চার দিনের শিশু গুরুতর অসুস্থ হয়ে শজিমেক হাসপাতালে ভর্তি রয়েছে। ডাক্তার জরুরি ভিত্তিতে kacin100 নামে একটি ইনজেকশন আনতে বলেন। লিখন ইনজেকশনের দাম না জানায় এবং তার জরুরি প্রয়োজন বুঝতে পেরে বর্ষণ মেডিসিন অ্যান্ড সার্জিক্যাল ৫২০ টাকায় ইনজেকশন বিক্রি করে। অথচ ইনজেকশনের বাজার মূল্য মাত্র ১৬ টাকা।

পরবর্তীতে ভুক্তভোগী ব্যাক্তি ইনজেকশনের দাম জনতে পেরে সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ে অভিযোগ করেন। বিকেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পাওয়া যায়। অভিযান চলাকালে আরও অনেকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মৌখিকভাবে একই অভিযোগ করেন। এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িক সিলগালা করে দেওয়া হয় এবং অভিযোগকারীকে আইন অনুযায়ী সাড়ে ৭ হাজার টাকা প্রদান করা হয়।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: