শতভাগ পাশের তালিকায় গাবুরার গোপাল লক্ষী মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৭:১৭ পিএম

জি এম মাছুম বিল্লাহ, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন গাবুরার প্রাণকেন্দ্রে অবস্থিত গোপাল লক্ষী মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়।

বিদ্যালয়টি থেকে চলতি বছর ৬৯ জন পরীক্ষার্থী এস এস সি পরীক্ষায় অংশ গ্রহণ করে। এরমধ্যে ১০ জন এপ্লাস, ২০জন এ গ্রেড, ২৩ জন এ-,৭জন বি গ্রেড ও ৯ জন সি গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছে। এমন সফলতায় খুশি ছাত্র, শিক্ষক, অভিভাবক, সুশীলসমাজ ও ম্যানেজিং কমিটি। বিভিন্ন প্রাকৃতিক প্রতিকূলতার মধ্য দিয়ে চলা এই প্রতিষ্ঠানটি শতভাগ সফলতা অর্জন করায় মন্তব্য জানিয়েছেন।

বিদ্যালয়টির সভাপতি সাবেক চেয়ারম্যান জি এম শফিউল আযম লেনিন বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। দেশের প্রতিটা স্কুলে শিক্ষার সুন্দর পরিবেশ নিশ্চিত করেছে বর্তমান সরকার আর শিক্ষার্থীরা শুধু তাদের মেধাটাই কাজে লাগিয়েছে বলেই এই সফলতা। তিনি আরও বলেন, সরকার শিক্ষকদের স্কুলে প্রাইভেট পড়া বন্ধ করে দিয়েছে বলে শিক্ষার্থীরা ক্লাসে মনযোগী হয়েছে।

প্রধান শিক্ষক এস এম ইয়াছমিনুর রহমান লিংকন বলেন, ক্লাস টেস্ট গুলোর পাশাপাশি করোনা কালীন সময়ে অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করাসহ এস এস সি ব্যাচ নিয়ে বাড়তি ক্লাস নেওয়া হয়েছে। তারপ্রক্ষিতে আমরা শতভাগ কৃতকার্য হওয়ায় গৌরব অর্জন করেছি।

অভিভাবকরা বলেন, শিক্ষকমন্ডলী ছাত্র ছাত্রীদের পিছনে কঠোর পরিশ্রম করেছেন।যারফলে এই সফলতা, আমরা বিদ্যালয়ের শিক্ষকদের উপর খুশি। সরজমিনে দেখা যায়, বিদ্যালয়টির জরাজীর্ণ অবস্থায় আছে, নেই পর্যাপ্ত ক্লাস রুম।আইলা সিডরের মত প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত ভবনটি। শিক্ষার্থীরা ঠিকঠাক শিক্ষার পরিবেশ পায়না। একটি আধুনিক ভবন নির্মাণ হলে শিক্ষার পরিবেশ আরো উন্নত হবে বলে আশাবাদী এলাকাবাসীর।

প্রসঙ্গত অত্র বিদ্যালয় এর আগেও এস এস সি পরীক্ষায় শতভাগ কৃতকার্য হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: