প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সার্বিয়া-ক্যামেরুন: ছয় গোলের ম্যাচে জিতল না কেউই

   
প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপে সার্বিয়া ও ক্যামেরুনের ম্যাচ মোড় নিয়েছে বারবার। ক্যামেরুন এগিয়ে গেলে একটু পরেই এগিয়ে যায় সার্বিয়া। তবে শেষ পর্যন্ত জয় পায়নি কোনো দলই। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটি শেষ হয়েছে ৩-৩ গোল ব্যবধানে। তবে এই ড্রয়ের ফলে বিশ্বকাপের আশা এখনও টিকিয়ে রাখল দুদলই।

কাতারে বিশ্বকাপের নবম দিনের প্রথম ম্যাচে টিকে থাকার দৌড়ে সমানভাবে লড়েছে ক্যামেরুন ও সার্বিয়া। প্রথমার্ধে ক্যামেরুনের গোলের জবাবে দুই গোলে এগিয়ে আছে সার্বিয়া। প্রথমার্ধের শেষ মুহূর্তে ২টি গোল করে সার্বিয়া। পরে প্রথমার্ধ থেকে ফিরে আরেকটি বল জড়ায় ক্যামেরুনের জালে। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল পায় সার্বিয়া। কিন্তু এরপর টানা দুটি গোল আদায় করে ব্যবধান ৩-৩ করে ক্যামেরুন।

এদিকে ম্যাচ জিততে মরিয়া দুই দলের মধ্যে প্রথম সুযোগ পায় সার্বিয়া। ম্যাচের ৬ মিনিট পর প্রতিপক্ষের ডি বক্সে একটি সুযোগ হাতছাড়া করেন স্ট্রাইকার মিত্রোভিচ। তার হেডারটি গোল বারের উপর দিয়ে চলে যায়। এর পাঁচ মিনিট পর আরো একটি সুযোগ আছে সার্বিয়ার সামনে। ম্যাচের ১১তম মিনিটে সেই সুযোগটিও মিস করেন কস্টিক।

এদিকে ম্যাচের ২৯তম মিনিটের মাথায় ডি বক্সের কোনা থেকে ডান পায়ের লম্বা শটে গোল দিয়ে ক্যামেরুনকে এগিয়ে নেন ক্যাসটেলোট্টো। আর প্রথমার্ধের শেষ মুহূর্তে টানা জোড়া গোল করে সার্বিয়া। ম্যাচে প্রথমার্ধ শেষে অতিরিক্ত ১ মিনিটে ডি বক্সে হেডারে গোল করেন পাভলোভিচ। এর পর অতিরিক্ত ৩ মিনিটের মাথায় আরেকটি গোল করেন স্ট্রাইকার স্যাভিচ। ডি বক্সের বাইরে থেকে বাম পায়ের লম্বা শটে গোল করেন তিনি। প্রথমার্ধ শেষ হয় ২-১ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে ক্যামেরুন। কিন্তু উল্টো খেয়ে বসে আরও একটি গোল। ম্যাচের ৫৩তম মিনিটে সার্বিয়াকে ৩-১ গোল ব্যবধানে এগিয়ে নেন আলেক্সান্দার মিট্রোভিচ। ম্যাচের ফিরতে মরিয়া হয়ে উঠা ক্যামেরুন ৬৩তম ও ৬৬তম মিনিটে দুটি গোল আদায় করে নিলে সমতায় ফিরে আসে। আফ্রিকান দলটির হয়ে যথাক্রমে গোল দুটি করেন ভিনসেন্ট আওবেকার ও চুপো মোটিং। এরপর শেষ পর্যন্ত কোনো গোল না হলে ৩-৩ গোল ব্যবধানেই শেষ হয় ম্যাচটি।

দুদলের একাদশ ও ফর্মেশন:

সার্বিয়া (৩-৪-২-১): স্যাভিচ (গোলরক্ষক), ভেলিকোভিচ, পাভলোভিচ, মিলেনকোভিচ, মাকসিমোভিচ, সাসা লুকিক, ফিলিপ কস্টিক, জিভকোভিচ, মিত্রোভিচ, স্যাভিচ, তাদিচ।

ক্যামেরুন (৪-৩-৩): ডেভিস এপাসি (গোলরক্ষক), এনকোলো, ক্যাসটেলোট্টো, তোলো নাউহউ, ফাই, পিয়ের কুন্দে, হংলা, অ্যাঙ্গুইসা, চুপো-মোটিং, একামবি, এমবেউমো।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: