সিরাজগঞ্জে ৫২ বছর বয়সে এসএসসিতে কৃতকার্য কৃষক আব্দুল মতিন

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ১০:৪৪ পিএম

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় কৃষক আব্দুল মতিন ওরফে মহসিন আলী। এখন তাঁর বয়স ৫২ বছর। এক ছেলে ও এক মেয়ের জনক। আর মহসিন এ বছর এসএসসি পরিক্ষাতে অংশ নিয়ে জিপিএ-৪.৬১ পেয়ে উত্তির্ন হয়েছেন। মহসিননের এ সাফল্যে পরিবারের সদস্যসহ এলাকার মানুষ বেজায় খুশি।

জানা গেছে, মহসিন আলী উপজেলার বারুহাস ইউনিয়নের খরখড়িয়া গ্রামের মৃত জমশেদ আলীর ছেলে। তিনি এ বছর তাড়াশের নাজাততুল্লা আয়েশা মেমোরিয়াল টেকনিক্যাল স্কুল থেকে এসএসসি পরিক্ষায় অংশ নেন। সোমবার পরীক্ষার ফল প্রকাশ হলে দেখা যায় কৃষক মহসিন জিপিএ- ৪.৬১ পেয়ে কৃতকার্য হয়েছেন।

এ প্রসঙ্গে কৃষক মহসিন আলী জানান, কৃষি কাজের মাধ্যমে তিনি পরিবার নিয়ে জীবিকা নির্বাহ করেন। পাশাপাশি তাঁর অথাৎ খরখড়িয়া গ্রামের বেশির ভাগ মানুষ শিক্ষিত। তাই আগামী দিনের কথা ভেবে ৫২ বছর বয়সে পড়ার সিদ্ধান্ত নেন। তিনি এ বছর ভর্তি শুরু হলে কলেজে ভর্তি হয়ে পড়া লেখা অব্যহৃত রাখার সিদ্ধান্তের কথা জানান তিনি।

তার এই সাফল্যে খরখড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়ন্ত কুমার সরকার বলেন, কৃষক মহসিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা থেকে অনেকেই শিক্ষা নিয়ে পড়ালেখায় মনোযোগি হতে পারেন বলে পরামর্শ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: