জাবিতে প্রকৃতি সংরক্ষণ উদ্যোগ এর নতুন সভাপতি আবীর-সম্পাদক নোশিন

   
প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২২

মোঃ আবু দারদা লিমন, জাবি থেকে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রকৃতি সংরক্ষণ উদ্যোগ এর কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৩ এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৭তম আবর্তন এর শিক্ষার্থী এম আবীর হাসান এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছে একই বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী নোশিন তাবাসসুম নিভানা।

রবিবার (২৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্র কেন্দ্রের কনফারেন্স রুমে উক্ত কমিটি ঘোষণা করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক জনাব ড. মোঃ মনোয়ার হোসেন।

এছাড়া, কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ৪৭তম আবর্তনের সিফাতুন নাহার পুষ্প, মাহফুজ ইসলাম মেঘ, তানজি ফেরদৌস, মদিনা, মামুন, সা’দ। সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ৪৭তম আবর্তনের ফাহমিদা হাসান তানহা, ডি এম সালেহ মাহমুদ প্রতীক এবং ৪৮তম আবর্তনের মাহিয়া সোলায়মান (মাহী)।

যুগ্ম সম্পাদক হিসেবে আছেন ৪৮তম আবর্তনের জাফরিন উষ্ণ এবং সুমাইয়া খুশী। সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন ৪৮তম আবর্তনের মোঃ আবুল হায়াৎ এবং মেরিনা জাহান। সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন ৪৯তম আবর্তনের ইসহাক আলম পীর। কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন ৪৮ তম আবর্তনের সানজিদা মীম এবং সহ কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন ৪৯তম আবর্তনের ফাতিন ইদরাক।

এছাড়াও, যোগাযোগ ও প্রচার সম্পাদক হিসেবে ৪৮তম আবর্তনের তাসনিয়া নীতি, সহ-যোগাযোগ ও প্রচার সম্পাদক হিসেবে ৪৯তম আবর্তনের দেবাঙ্গী দত্ত মুন্নী, দপ্তর সম্পাদক হিসেবে ৪৮তম আবর্তনের জাবেদ মাহমুদ, প্রশেনজিৎ কে পাল এবং সহ দপ্তর সম্পাদক হিসেবে ৪৯তম আবর্তনের পুর্ণিমা কবির রয়েছেন। কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ৪৯তম আবর্তনের অর্পিতা কুন্ডু তুলি, ওমর হায়দার তারিফ, পার্থ ঘোষ, ফাহিম ফয়সাল, খন্দকার রাকিব হোসাইন, সাদিয়া আহমেদ শর্মী, শাহেদ আনান সজীব, শরীফুল ইসলাম সোহান, শাহরিয়ার নাসিব শুভ এবং আদিবা ইসলাম। সর্বোপরি কমিটিতে অ্যালামনাই হিসেবে রয়েছেন পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৬তম আবর্তনের এস এম সোহেল রানা, মরিয়ম আক্তার উর্মী এবং ফাহিম হোসেন।

নতুন কমিটিতে দায়িত্ব পেয়ে সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, ‘পরিবেশ, প্রকৃতি এবং জীববৈচিত্র্যের উন্নয়ন ও সংরক্ষণে আমরা সবাইকে নিয়ে নিরলসভাবে কাজ করে যাবো এবং জনসচেতনতা বৃদ্ধি করতেও কাজ করবো৷ আমাদের বর্তমান পরিবেশ এবং প্রকৃতির অবস্থা যেন আর খারাপের দিকে না যায় এবং কিভাবে নিজ নিজ জায়গা থেকে এর উন্নয়ন করা যায় সে ব্যাপারেও আমরা কাজ করবো।’

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: