সরিষাবাড়ীতে দূর্ণীতি ও দুঃশাসনের বিরুদ্ধে যুবকের ভিন্নধর্মী প্রতিবাদ

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৫:৩৭ পিএম

দেশে সর্বগ্রাসী দুর্নীতি, অর্থ পাচার ও নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে ভিন্নধর্মী প্রতিবাদ কর্মসূচি নিয়ে ‘হানিফ বাংলাদেশি’ নামের যুবক এখন সরিষাবাড়ীতে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন এই ‘হানিফ বাংলাদেশি’।

এই যুবক ভোটাধিকার, কার্যকর গণতন্ত্র, আইনের শাসনে মান উন্নয়নে ব্যবস্থা গ্রহনের দাবী সম্বলিত বিভিন্ন স্লোগান ফেষ্টুন-প্ল্যাকার্ড নিয়ে সারাদেশের জেলা উপজেলায় প্রশাসনিক কর্মকর্তাদের স্মারকলিপি দেয়ার কর্মসূচী গ্রহন করেছেন। তিনি ‘বদলে যাও বদলে দাও’ লেখাসংবলিত প্ল্যাকার্ড নিয়ে ছুটে চলেছেন দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।

এ বিষয়ে হানিফ সাংবাদিকদের বলেন, ঘুষ-দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে এই পদযাত্রা গত ৫ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি দেওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছে। আগামী বছরের ৩০ জানুয়ারি পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় স্মারকলিপি দেওয়ার মাধ্যমে ৬৪ জেলা ও ৪৯৫ টি উপজেলার নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি দেয়ার পর তার কর্মসূচী শেষ হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, মোঃ হানিফ নোয়াখালী সদর উপজেলার মাইজদী গ্রামের মৃত আবদুল মান্নানের পুত্র বলে জানাগেছে। তিনি ভোট, গণতন্ত্র ও আইনের শাসনের মানোন্নয়ন এবং ঘুষ, দুর্নীতি ও অর্থ পাচার রোধে কার্যকর ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়ে প্রশাসনিক ভাবে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবী জোরালো করছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: