এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নেওয়ার সিদ্ধান্ত সরকারের: ইসি সচিব

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৫:৩৮ পিএম

জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) অনুবিভাগকে নির্বাচন কমিশন (ইসি) থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এনআইডির বিষয়টি একটি সরকারি সিদ্ধান্ত উল্লেখ করে ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, কমিশন ইতিমধ্যেই তাদের বক্তব্য স্পষ্ট করেছে। সরকার যেটা বাস্তবায়ন করবে আমাদের সেটাই বাস্তবায়ন করতে হবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) নির্বাচন ভবনেনির্বাচন কমিশন কর্মকর্তা অ্যাসোসিয়শন এক বৈঠকে নেওয়া সিদ্ধান্ত ইসি সচিব ও কমিশনের কাছে উত্থাপন করার পরও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ইসি সচিব মো. জাহাংগীর আলম এসব কথা বলেন।

এসব নিয়েই সাংবাদিকরা জানতে চাইলে মো. জাহাংগীর আলম বলেন, এনআইডির বিষয়টি একটি সরকারি সিদ্ধান্ত। কমিশন ইতিমধ্যেই তাদের বক্তব্য স্পষ্ট করেছে। সরকার যেটা বাস্তবায়ন করবে আমাদের সেটাই বাস্তবায়ন করতে হবে। এটার সাথে এসোসিয়েশনের কর্মকর্তারাও একমত হয়েছে বলে জানিয়েছে। তবে কর্মকর্তারা এনআইডি ইসির অধীনে রাখার বিষয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে।

এর আগে নির্বাচন কমিশনার মো. আলমগীর জানিয়েছেন, তারা এ নিয়ে রাষ্ট্রপতির সিদ্ধান্তের অপেক্ষায় থাকবে। রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেবেন তাই হবে। তিনি আরো বলেন, সরকার প্রধান হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী। উনিও অনেক বিষয় মহামান্য রাষ্ট্রপতি সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেন। কাজেই আমরা মহামান্যের যেটা ভাল মনে করবেন, সেটার সঙ্গেই আমরা একমত হবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: