রসিক ভোটে ২৭৭ প্রার্থীর মনোনয়নপত্র জমা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৫:৫২ পিএম

আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে সকল সাধারণ পদে মোট ২৭৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব এসএস আসাদুজ্জামান জানিয়েছেন, মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল।

এতে সাধারণ আসনে কাউন্সিলর পদে ১৫৮ জন ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ৬৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
এছাড়া মেয়র পথে মনোনয়নপত্র দাখিল করেছেন ১০ প্রার্থী তারা হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আমিরুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের মো. আবু রায়হান, স্বতন্ত্র থেকে মো. লতিফুর রহমান, খেলাফত মজলিসের মো. তৌহিদুর রহমান মন্ডল, জাতীয় পার্টির (জাপা) মো. মোস্তাফিজার রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মো. শফিয়ার রহমান।

এছাড়া স্বতন্ত্র থেকে মো. আতাউর জামান বাবু, বাংলাদেশ আওয়ামী লীগের হোসনে আরা লুৎফা ডালিয়া, স্বতন্ত্র থেকে মো. মেহেদী হাসান বনি ও জাকের পার্টির মো. খোরশেদ আলম। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ১ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৪ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৭ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৯ ডিসেম্বর এবং ভোটগ্রহণ করা হবে ২৭ ডিসেম্বর।

সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
২০১৭ সালের ২১ ডিসেম্বর এই সিটিতে সর্বশেষ নির্বাচন হয়েছিল। নির্বাচিত করপোরেশনের প্রথম সভা হয়েছিল ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। সে মোতাবেক এ সিটির বর্তমান নির্বাচিতদের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: