নওগাঁয় বিজিবি’র জব্দকৃত প্রায় তিন কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৫:৫২ পিএম

নওগাঁর পত্নীতলায় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) ও নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি) কর্তৃক গত আড়াই বছর (১ অক্টোবর ২০১৯ হতে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত) সীমান্তবর্তী এলাকায় জব্দকৃত প্রায় তিন কোটি টাকা মূল্যের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস উপলক্ষে এক আলোচনা সভা এবং বিভিন্ন সময় আটককৃত প্রত্নতাত্ত্বিক নিদর্শন (কষ্টি পাথরের মূর্তি) হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন, পিএসি। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিজিয়ন কমান্ডার, উত্তর-পশ্চিম রিজিয়ন, রিজিয়ন সদর দপ্তর, রংপুর ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান, বিএসপি, পিএসসি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, রাজশাহী সেক্টর কর্ণেল মোঃ আনোয়ার লতিফ, বিপিএম (বার), পিএসসি।

এসময় উপস্থিত ছিলেন অধিনায়ক নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি) লেঃ কর্ণেল মোহাম্মদ আসাদুজ্জামান, পিএসসি, জি, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পিএ এ, নওগাঁ পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হক, নওগাঁ সিভিল সার্জন ডাঃ আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ। এছাড়াও সামরিক ও অসামরিক প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল কলেজের শিক্ষক/শিক্ষিকা-ছাত্র/ছাত্রী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথি এসময় তাঁর বক্তব্যে বলেন, মাদকদ্রব্য দেশের যুব সমাজকে ধ্বংস করার এক ধরনের অস্ত্র বিশেষ। মাদকের ভয়াবহ মরণ ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষা করা আমাদের সকলের পবিত্র দায়িত্ব। তাই দেশের যুব সমাজকে মাদকের মরণ ছোবল হতে রক্ষা করার লক্ষ্যে মাদক বিরোধী অভিযান সফল করে তোলার জন্য আরো জোরালোভাবে সকলের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। মাদকের ছোবলে আক্রান্ত হয়ে ধ্বংস হচ্ছে পরিবার, যুব সমাজ তথা দেশ। তাই মাদকের ভয়াবহতা হতে আমাদের মুক্তি পেতে হবে। আজকের এই মাদকদ্রব্য ধ্বংস করণ অনুষ্ঠানের মাধ্যমে মাদকদ্রব্য সেবনে নিরুৎসাহিত হয়ে একদিন বাংলাদেশ মাদক মুক্ত দেশ হিসেবে গড়ে উঠবে বলে দেশবাসী প্রত্যাশা করে।

পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) কর্তৃক গত ১অক্টোবর ২০১৯ হতে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত নওগাঁ ও জয়পুরহাট জেলার আটককৃত বিভিন্ন প্রকার মদ- ৬ হাজার ৩৩১ বোতল, ফেন্সিডিল- ২২ হাজার ৭১৭ বোতল, নেশাজাতীয় সিরাপ-১০ হাজার ৮৬০, গাঁজা- ১৪৪.৭৭০ কেজি, নিষিদ্ধ ট্যাবলেট- ৪ হাজার ৮৭৭পিস, নেশাজাতীয় ইনজেকশন- ১১ হাজার ৮৪৮পিস এবং ইয়াবা ট্যাবলেট- ৩৭৩পিস ধ্বংস করা হয়।

যার সিজার মূল্য ২ কোটি ৫৮ লক্ষ ১০ হাজার ৭৯৫ টাকা এবং নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি) কর্তৃক গত ১অক্টোবর ২০১৯ হতে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলার আটককৃত বিভিন্ন প্রকার বিভিন্ন প্রকার ভারতীয় মদ-১৪৩ বোতল ও ২৭ প্যাকেট মদ, ফেন্সিডিল-১ হাজার ৪৮৮ বোতল, গাঁজা-৩৪.১৯০ কেজি, ইয়াবা ট্যাবলেট-৫৩৬, হেরোইন-১১৬ গ্রাম ও হেরোইন-৭৭ পুরিয়া, নেশা জাতীয় ট্যাবলেট-৮৬৯ পিস, গুড়া তামাক-১৬৫.৫ কেজি, পাতার বিড়ি-৪১ হাজার ১৭২প্যাকেট এবং টেন্ডু বিড়ির পাতা-২১৫ কেজি ধ্বংস করা হয় যার সিজার মূল্য ৩১ লক্ষ ৯৭ হাজার ৩৬৫ টাকা। উভয় ব্যাটালিয়নের আটককৃত মাদকদ্রব্যের সর্বমোট মূল্য ২ কোটি ৯০ লক্ষ ৮ হাজার ১৬০ টাকা মূল্যের মাদকদ্রব্য উপস্থিত সবার সামনে ধ্বংস করা হয়।

পরে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) কর্তৃক গত ৫মার্চ ২০১৪ হতে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত নওগাঁ জেলার বিভিন্ন স্থান হতে উদ্ধারকৃত কষ্টি পাথরের ৫টি মূর্তি এবং নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি) কর্তৃক নওগাঁ জেলার বিভিন্ন স্থান হতে উদ্ধারকৃত ৬টি কষ্টি পাথরের এবং ৩টি সিমেন্টের মূর্তি নওগাঁ জেলার বদলগাছি উপজেলার পাহাড়পুর প্রত্নতাত্ত্বিক জাদুঘরে সংরক্ষণের নিমিত্তে কাস্টোডিয়ান, পাহাড়পুর জাদুঘর, নওগাঁ এর নিকট হস্তান্তর করা হয়েছে বলে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি)র যৌথ প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানাগেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: