ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ৪২৬ রোগী

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৫:১৬ পিএম

দেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গুতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৫৪ জনে। অন্যদিকে নতুন করে ৪২৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এনিয়ে বর্তমানে সারা দেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা ১ হাজার ৮০৩ জনে দাঁড়াল।

বুধবার (৩০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪৩৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৩৯ জন ও ঢাকার বাইরের ১৮৭ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা মোট ৫৭ হাজার ৩৫৮ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ৩৬ হাজার৫০৭ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ভর্তি রোগীর সংখ্যা ২০ হাজার ৮৫১ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছন ৫৫ হাজার ৩০১ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৫৪ জনের। এ বছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়। একই সময়ে সারা দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ৫৫ হাজার ৩০১ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৫ হাজার ৩০৪ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১৯ হাজার ৯৯৭ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: