পঞ্চগড়ে ১৯ কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে আধুনিক মানের শেখ রাসেল মিনি স্টেডিয়াম

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৬:০৯ পিএম

যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যের উপর নির্ভর করেনা। অন্যরা যে চিন্তা করে আমরা সেটা বাস্তবায়ন করে দেখাই। অন্যরা যা ভাবে শেখ হাসিনা সেটা করে দেখায়। পৃথিবীর অনেক দেশ কোভিড মোকাবেলা করতে পারে নাই। টিকা পর্যন্ত অনেক দেশ ক্রয় করতে পারে নাই। অনেক উন্নত দেশ টিকা আমাদের কাছ থেকে নিয়েছে। কোটি কোটি মানুষকে বুস্টার ডোজ পর্যন্ত দেওয়া হয়েছে, আমাদের এখনো দুই কোটি ডোজ টিকা রয়েছে। কোভিড এবং ইউক্রেন যুদ্ধ যদি না লাগতো তাহলে বাংলাদেশ আরও এগিয়ে যেত। বিশ্ব বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য তার থেকে অনেকটা সহনীয় পর্যায়ে রাখা হয়েছে। এর নাম শেখ হাসিনা। তিনি আজ দুপুরে পঞ্চগড়ের কাজী পাড়া এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্থর স্থাপন শেষে এসব কথা বলেন।

ক্রিড়া মন্ত্রনালয় সুত্রে জানা গেছে, উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মান প্রকল্প (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় পঞ্চগড় জেলার তেঁতুলিয়া ও সদর উপজেলা এবং ঠাকুরগাঁও জেলার হরিপুর ও পীরগঞ্জ উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মান কাজ করা হচ্ছে। সদর উপজেলার করতোয়া নদীর তীরবর্তী ধাক্কামাড়া ইউনিয়নের লাঠুয়াপাড়া এলাকায় তিন একর জমির উপর ১৯ কোটি টাকা ব্যায়ে স্টেডিয়াম নির্মান করা হবে। এরই মধ্যে গত ২৭ জানুয়ারী এনওএ(ঘঙঅ) প্রদান করা হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এসএস এন্ড এমটি (জেভি)’র সাথে ১৯ কোটি ২৭ লাখ ৪১ হাজার তিনশত ২৮ টাকা যুব ও ক্রিড়া মন্ত্রনালয়ের চুক্তিমূল্য হয়েছে। আগামি ছয়মাসের মধ্যে নির্মান কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

ভিত্তি প্রস্থর স্থাপনের পর যূব ও ক্রিড়া মন্ত্রনালয়ের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগীতায় আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সচিব মেজবাহ উদ্দিন সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এমপি), বিশেষ অতিথি হিসেবে জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম বক্তব্য দেন।

এ সময় পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামরুজ্জামান শেখ মিলন সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: