যুবলীগ নেতার গুদামে ১১৩০ বস্তা সরকারি চাল, ৫০ হাজার জরিমানা!

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৬ পিএম

বগুড়ার সারিয়াকান্দিতে শাহাদত হোসেন নামের এক যুবলীগ নেতার গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩ হাজার ৯০০ কেজি চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। শাহাদত উপজেলা যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।

এ সময় ওই গোডাউন সিলগালা করা হয়। পরে শাহাদতের ভাই শাহিন আলমকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে জরিমানা দিয়ে তিনি খালাস পান। শাহিন আলম সারিয়াকান্দি উপজেলার কালিতলা বাগবেড় গ্রামের শাহজাহান প্রমানিকের ছেলে।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা সদরের কালিতলা এলাকায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম।

খাদ্য বিপণন অধিদপ্তর বগুড়ার মাঠ ও বাজার পরিদর্শক আবু তাহের জানান, শাহাদাত হোসেনের ব্যক্তিগত গোডাউনে ৩০ কেজি ওজনের এক হাজার ১৩০ বস্তা চাল মজুদ করে রাখেন। পরে এনএসআই এর তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম জানান, জব্দ করা চাল খাদ্য বিভাগের কাছে হস্তান্তর করা হবে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক তারা পরবর্তীতে ব্যবস্থা নেবেন। অভিযানে সারিয়াকান্দি উপজেলা খাদ্য কর্মকর্তা দেওয়ান আতিকুল ইসলাম, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: