প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মানিকছড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা আমান উল্লাহ

   
প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, ১ ডিসেম্বর ২০২২

মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) থেকে: খাগড়াছড়ির মানিকছড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা মো. আমান উল্লাহ (৭৫)। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ১০টায় মানিকছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে খাগড়াছড়ি জেলা পুলিশের একটি চৌকস দল বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করেন। গার্ড অব প্রদানকালে মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী ও মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহানূর আলম উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুলসহ, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমাণ্য ব্যক্তিবর্গসহ অসংখ্য গুনগ্রাহী তার জানাজায় অংশ নেন। জানাজা শেষে তাকে সামাজিক কবরস্থানে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মো. আমান উল্লাহ সুনামগঞ্জ জেলার দোয়ারা বাজার থানার অন্তর্গত ইদুকোনা গ্রামে জন্ম গ্রহণ করেন। সেখান থেকেই স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন তিনি। সুনামগঞ্জ জেলার মুক্তিযোদ্ধা ভাতা ভোগী ছিলেন। তবে দীর্ঘদিন যাবৎ তিনি মানিকছড়ি উপজেলা সদরের মুসলিম পাড়া এলাকায় স্থানীয় ভাবে বসবাস করে আসছিলেন। গত মাস খানেক আগে সেখানে থাকা তার মেয়ের বাড়িতে বেরাতে যান তিনি। সেখানে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান জানা গেছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: