প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জাহাঙ্গীর আলম ভুঁইয়া

সুনামগঞ্জ প্রতিনিধি

তাহিরপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্বপূর্ণ শীর্ষক র‍্যালী

   
প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ, ১ ডিসেম্বর ২০২২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্বপূর্ণ শীর্ষক আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা উপজেলা সমাজসেবা অফিসের আয়োজন র‍্যালী শেষে বঙ্গবন্ধু ডিজিটাল কর্নারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা।

এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাসান উদ দোলা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তৌফিক আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা প্রেসক্লাবে যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া, দপ্তর রুকন উদ্দিন, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তানবির আহমেদ প্রমুখ।

সভায় বক্তাগন বলেন, শিশুরা বাল্য বিবাহ থেকে প্রতিকার। তাদের চিন্তার, বিবেক, বেঁচে থাকার অধিকার, মত প্রকাশের অধিকার, ধর্মের অধিকার, স্বাস্থ্যসেবার অধিকার, অর্থনৈতিক ও যৌন শোষণ থেকে সুরক্ষার অধিকার এবং শিক্ষার অধিকার রয়েছে। এই সকল অধিকার বাস্তবায়নে সমাজকর্মী ও নেতাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা তৌফিক আহমেদ বলেন, যেকোন মহূর্তে ১০৯৮ নম্বরে ফ্রীতে কল করে শিশু ও নারী নির্যাতন থেকে রক্ষায় সহায়তা নিতে পারবে। সরকারী যে সকল হেল্পলাইন চালু আছে এর মতই এই নাম্বারে কল দিলে সহায়তা ও সুপরামর্শ পাবেন। এই বিষয়টি সবার মধ্যে জানাতে হবে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: