সিইসি'র আশ্বাসে কর্মবিরতি থেকে সরে আসলেন ইসি কর্মকর্তার

প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৮:২৫ পিএম

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জাতীয় পরিচয় পত্র নিজেদের অধীনে রাখতে, প্রেষণে নিয়োগের পরিবর্তে পদোন্নতির মাধ্যমে পদায়ন ও শূণ্য পদ পূরনের দাবিতে যে কর্মসূচি পালন করতে চেয়েছিলেন। প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) আশ্বাস পেয়ে কর্মবিরতি থেকে সরে আসলেন ইসি কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স এসোসিয়েশনের মহাসচিব মুহাম্মদ হাসানুজ্জামান সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, আমাদের পূর্বের কর্মসূচি পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। অ্যাসোসিয়েশন থেকে পাঠানো এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- বৃহস্পতিবারের আলোচনায় প্রধান নির্বাচন কমিশনার নিম্নোক্ত বিষয়ে আশ্বস্ত করেন-

ক) এনআইডি সেবা কার্যক্রম নির্বাচন কমর অধীনে রাখার ব্যাপারে টেকনিক্যাল ও প্রশাসনিক সদস্যদের নিয়ে যৌথ কমিটি গঠন করে তাদের সুপারিশের ভিত্তিতে দ্রুততম সময়ে রাষ্ট্রপতির নিকট সুনির্দিষ্ট মতামত প্রেরণ, খ) যুগ্মসচিব (আইন) ও উপসচিব (পরিকল্পনা ও উন্নয়ন) ব্যতিত সকল পদে (বিদ্যমান সার্ভিস রুল অনুযায়ী) নির্বাচন কমিশন সচিবালয়ের নিজস্ব কর্মকর্তা পদায়ন ও সকল শূন্য পদে দ্রুততম সময়ে পদোন্নতি প্রদান, গ) প্রস্তাবিত লজিস্টিকসহ (ওয়্যারহাউজ ও যানবাহন) EVM প্রকল্প অনুমোদনে কার্যকর পদক্ষেপ গ্রহণ,

ঘ) প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো দ্রুততম সময়ে বাস্তবায়ন করার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ।
ডিসেম্বর/২০২২ এর মধ্যে বাস্তবায়নযোগ্য প্রস্তাবসমূহ কার্যকর করা এবং বাকি প্রস্তাব দ্রুততম সময়ে বাস্তবায়নের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়ে মাননীয় প্রধান নির্বাচন কমিশনার মহোদয় আশ্বস্ত করেন৷ সিইসির আশ্বাসের প্রেক্ষিতে বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করে- ক) বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স এসোসিয়েশনের কার্য নির্বাহী কমিটির ১৭তম সভার ঘোষিত কর্মসূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সাময়িকভাবে স্থগিত করা হলো। সেই সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৪ ডিসেম্বর থেকে কর্মকর্তাদের কর্মসূচিতে যাওয়ার কথা ছিল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: