প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

দেশের শান্তির স্বার্থে ব্রার্জিল-আর্জেন্টিনার একটাকে তুলে নাও: ফারুকী

   
প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, ১ ডিসেম্বর ২০২২

ফুটবল জ্বরে কাপছে গোটা বিশ্ব। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক তুলনামূলক বেশি। আর তাই যেদিনই এই দুই দলের খেলা থাকে, সেদিনই ফুটবল প্রেমীদের উচ্ছ্বাসের মাত্রা বেড়ে যায়।

এছাড়া গতকালের দিবাগত রাতের ম্যাচে চলতি বিশ্বকাপে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ম্যাক অ্যালিস্টার ও হুলিয়ান আলভারেজের গোলে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে কোচ লিওনেল স্কালোনির দল। প্রিয় দলের জয়ে উল্লাসে ফেটে পড়েন সমর্থকরা।

এর আগে গত বুধবার (৩০ নভেম্বর) মধ্যরাতে আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ শেষে সোশ্যাল মিডিয়ায় খেলাকে কেন্দ্র করে এক শঙ্কার কথা জানান তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।তিনি লিখেছেন, ‘হার্টব্রেক ফর মেক্সিকো। আর্জেন্টিনা দুইটা যখন দিলিই, আরও একটা দিতি, ভাই। আর সৌদি আরব হারতেছিসই যখন, কি কাজে শেষ মুহূর্তে একটা দিলি? এখন আমি ভাবতেছি বাংলাদেশের নিরাপত্তার কথা। আমাদের সভ্যতা-ভব্যতা-বিবেচনার যা অবস্থা, তাতে একটা ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ পড়লে কি অবস্থা যে হবে আল্লাহই জানে।’

এই চলচিত্র নির্মাতা আরও জানান, ‘আমরা তো ফান কেমনে করতে হয় সেটাও জানি না। কয়দিন আগে তো একটা মার্ডারের খবর পড়লাম। এই দেশে এখন ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হওয়াটা আওয়ামী লীগ-বিএনপি মুখোমুখি হওয়ার চেয়েও খারাপ। ফলে সবাই একটু সামলে!’

আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) আরেকটি স্ট্যাটাসে এই চলচিত্র নির্মাতা আরো লিখেছেন, ‘ওহে দয়াময়, দেশের শান্তি ও সমৃদ্ধির স্বার্থে ব্রার্জিল-আর্জেন্টিনার একটাকে তুলে নাও। আর তুলে নেওয়ার সময় অ্যালফাবেটিকেলি যেটা আগে পড়ে সেটাকে তুলে নিলে তোমার পরিশ্রম কম হবে।’ ফারুকীর সবশেষ স্ট্যাটাসে স্পষ্ট, তিনি ব্রাজিলের টিকে থাকার পক্ষে। কারণ, অ্যালফাবেটিকেলি ক্রমানুসারে বাদ দিলে আর্জেন্টিনা (এ) আগে বাদ পড়ে। টিকে থাক ব্রাজিল (বি)।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: