ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১০:২১ পিএম

আর মাত্র কিছুদিন পরেই ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। ৪ ডিসেম্বর মাঠে গড়াবে প্রথম ম্যাচ।তবে এবার ভারতের বিপক্ষে এই ওয়ানডে সিরিজ খেলা হবে না তামিম ইকবালের।সিরিজ শুরুর মাত্র দিন দুয়েক আগে আসল এই দু:সংবাদ। এমনকি প্রথম টেস্টেও তার খেলা অনিশ্চিত।এর আগে গতকাল (বুধবার) ৩০ নভেম্বর মিরপুর শেরে বাংলায় একটি ওয়ার্মআপ ম্যাচ খেলতে গিয়ে গ্রোইন ইনজুরিতে আক্রান্ত হন দেশসেরা ওপেনার। তাকে দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এছাড়া প্রথম ওয়ানডেতে বাংলাদেশ আরো পাচ্ছে না পেস তারকা তাসকিন আহমেদকে। তার জায়গায় ব্যাকআপ হিসেবে স্কোয়াডে ডাকা হয়েছে শরীফুল ইসলামকে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘ব্যাক পেইনের কারণে তাসকিন প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন। আমরা তার উন্নতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেব। ’

প্রসঙ্গত, ওয়ানডে সিরিজ দিয়েই শুরু হবে বাংলাদেশ-ভারতের ক্রিকেট লড়াই। আগামী ৪ ডিসেম্বর মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হবে প্রথম ওয়ানডে। পরের ম্যাচ ৭ ডিসেম্বর একই ভেন্যুতে। তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১০ ডিসেম্বর। এরপর ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। দ্বিতীয় টেস্ট ২২ ডিসেম্বর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: