‘শেখ হাসিনা ছাড়া আর কোনও রাষ্ট্রনায়ক একসঙ্গে এত মসজিদ নির্মাণ করেননি’

প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১০:০৫ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর ইতিহাসে একমাত্র রাষ্ট্র নেতা যিনি রাষ্ট্রীয় কোষাগার থেকে একসঙ্গে ৫০৭টি মসজিদ নির্মাণ করেছেন। আর কোন মুসলমান রাষ্ট্রনায়ক একসঙ্গে এতগুলো মসজিদ নির্মাণ করতে পারেনি বলেছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলা পরিষদ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাঈদ বলেন, অনেক প্রধানমন্ত্রী এসেছে, অনেক প্রধানমন্ত্রী আসবে। অনেক রাষ্ট্রপতি এসেছে, অনেক রাষ্ট্রপতি আসবেন। কিন্তু বঙ্গবন্ধুর মতো কেউ আর বাংলাদেশে আসবেন না। শেখ হাসিনার মতো বাংলাদেশের গরিব মানুষকে, মাটিকে, মানচিত্রকে এভাবে দরদ দিয়ে ভালোবাসার মানুষ আর আসবে না। আমরা সেই শেখ হাসিনার কর্মী। তিনি পৃথিবীর ইতিহাসে একমাত্র রাষ্ট্র নেতা যিনি রাষ্ট্রীয় কোষাগার থেকে একসঙ্গে ৫০৭টি মসজিদ নির্মাণ করেছেন। আর কোন মুসলমান রাষ্ট্রনায়ক একসঙ্গে এতগুলো মসজিদ নির্মাণ করতে পারেনি।

হুইপ স্বপন বলেন, তারেক রহমান বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার জন্য ২১ আগস্ট গ্রেনেড হামলা চালালো। সেই তারেক রহমানের মা সাবেক প্রধানমন্ত্রী তিনি দুর্নীতির মামলায় আদালত থেকে শাস্তিপ্রাপ্ত হয়ে কারাগারে গেলেন। জজ কোর্টে রায় হলো, শাস্তি হলো। হাইকোর্টে গেলো, শাস্তি হলো। অ্যাপিলেট ডিভিশনে গেলো, শাস্তি হলো। হয়তো বলতে পারে, সরকার কারসাজি করে শাস্তি দিয়েছে। আমাদের বিচার ব্যবস্থা এখন স্বাধীন। হাইকোর্ট, সুপ্রিম কোর্টে অনেক বড় বড় আইনজীবী বিএনপির রয়েছে। তারাও লড়াই করেছে। আদালত রায় দিয়েছেন কারাদণ্ডের। তিনি কারাগারে গেছেন, বঙ্গবন্ধু কন্যা তার খোঁজখবর রাখতেন।

সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছানা উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হানিফ চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: