তৃতীয় দিনের মত পরিবহন ধর্মঘটে সিরাজগঞ্জ, মহাসড়কে নেই যানবাহনের দেখা

প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৫৩ এএম

তৃতীয় দিনের মত রাজশাহী বিভাগের আট জেলায় ১০ দফা দাবিতে শনিবার (৩ ডিসেম্বর) অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে পরিবহন ধর্মঘট সিরাজগঞ্জে থেকে রাজশাহী রুটের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের প্রবেশদার মহাসড়কেও চলাচল করছে না উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের যানবাহন।

শনিবার সকালে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোরে গিয়ে দেখা যায় জনবহুন এই মহাসড়কে দূরপাল্লার কোন বাস চলাচল করছে না। এই মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ২২ জেলার যানবাহন চলাচল করে। রাজশাহী বিভাগের ৮ জেলা ধর্মঘটের আওয়তায় থাকলেও বাকি জেলাগুলো বাস চলাচলও প্রায় বন্ধ হয়ে পড়েছে। মহাসড়কে ট্রাক ও নিজস্ব পরিবহন মাইক্রোবাস ও প্রাইভেট কারের সংখ্যা বেশি দেখা যাচ্ছে।

এদিক ধর্মঘটে সিরাজগঞ্জ থেকে রাজশাহী রুটের সকল বাস বন্ধ রয়েছে। জেলার অভ্যান্তিন রুটে বাস চলাচলা বন্ধ রয়েছে। জেলার অভ্যান্তরিন চলাচলের জন্য যাত্রী এখন একমাত্র ভরশা সিএনজি অটোরিকশা। যে করনেই গতকাল থেকে ভাড়া বেড়েছে সিএনজি অটোরিকশা।

যাত্রীরা বলছেন, শুক্রবার অফিস বন্ধ থাকায় ভোগান্তিতে কিছুটা কম ছিলো। কিন্তু আজ সকাল থেকে কর্মস্থলে যেতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। মহাসড়কের কড্ডার মোড়ে ঢাকা গামী যাত্রী নাজমূল হাসান জানান, বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে সিরাজগঞ্জে এসেছি। আজ সকালে ঢাকা যাবার জন্য কড্ডার মোড়ে আসলে কোন গাড়ি পাচ্ছি না।

আরেক যাত্রী আলীম মন্ডল জানান, রাজশাহী বিভাগের ৮ জেলায় ধর্মঘট চলছে কিন্তু এখন দেখছি এই বিভাগের উপর দিয়ে কোন গাড়িই চলছে না। যাত্রীদের এমন ভোগান্তির কারনে অনেকেই রেল পথে যেতে গেলেও তারা ট্রেনের টিকিট পাচ্ছে না। ধর্মঘটের কারনে চাপ পড়েছে ট্রেনগুলোতে।

এদিকে ধর্মঘটের বিষয়ে সিরাজগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সমিতির সভাপতি সুলতার মাহামুদ জানান, ১০ দফা দাবীতে আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ধর্মঘট পালন করা হচ্ছে। আমাদের সিদ্ধান্ত অনুযায়ী ৩দিনের ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। তবে দাবী মানা না হলে এ আন্দোলন চলমান থাকবে। তিনি আরো আজ ধর্মঘটের বিষয়ে নতুন কোন সিদ্ধান্ত আসতে পারে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: