আরও বড় দুঃসংবাদ ব্রাজিলের, বিশ্বকাপ থেকে ছিটকে গেল তারকা ফরোয়ার্ড

প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ১১:০৩ পিএম

কাতার বিশ্বকাপের শুরুটাই হয়েছিল ব্রাজিলের চোট দিয়ে। দলের অন্যতম সেরা তারকা ফুটবলার নেইমার পায়ের গোড়ালিতে চোট নিয়ে ছিটকে পড়েন দল থেকে। এরপর তাকে সাইড বেঞ্চে বসিয়েই দুই ম্যাচ খেলতে হয় সেলেসাওদের। একই চিত্র থাকে দলটির ডিফেন্সের অন্যতম ভরসা স্যান্দ্রো ও দানিলোর ক্ষেত্রেও।

তবে ওই তিনজন সেড়ে উঠার পর্যায়ে থাকলেও এবার চোটের তালিকায় যুক্ত হলেন গ্যাব্রিয়েল জেসুস ও অ্যালেক্স তেলেস। তাদের ইনজুরি এতটাই বেশি যে ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। এক বিবৃতিতে ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, বিশ্বকাপে খেলা এই দুজনের জন্য একরকম অসম্ভবই।

ক্যামেরুনের বিরুদ্ধে প্রথম একাদশে ৯টি পরিবর্তন করেছিলেন ব্রাজিল কোচ তিতে। পরীক্ষার ম্যাচে একঝাঁক সুযোগ নষ্ট করে ব্রাজিল। যার খেসারত দিতে হয়েছে পাঁচ বারের চ্যাম্পিয়নকে।

হারের চেয়েও ব্রাজিল শিবিরে অস্বস্তি দুই ফুটবলারের ইনজুরি। জেসুস ও তেলেস এই ম্যাচেই প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন। আর এক ম্যাচ খেলেই ছিটকে গেলেন।

আর্সেনাল স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসের আগে থেকেই সামান্য চোট ছিল বলে সূত্রের খবর। নতুন চোটে অন্তত এক মাস মাঠের বাইরে। বিশ্বকাপে খেলা হচ্ছে না এটুকু নিশ্চিত। অ্যালেক্স তেলেসের চোট আরও বেশি গুরুতর বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। এমনকি অস্ত্রোপচারও করতে হতে পারে। ক্যামেরুনের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধেই তাকে তুলে নেওয়া হয়। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তেলেস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: