গাড়িচাপায় মায়ের মৃত্যুর পর এখন আর কাঁদছেন না রোহান!

প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৪৩ পিএম

মাত্র এক বছর আগেই বাবাকে হারিয়েছেন শিশু রোহান। বাবার মৃত্যুর পর মা-ই ছিল একমাত্র আশ্রয়স্থল। সেই মাকেও কেড়ে নিল ঘাতক প্রাইভেটকার চালক। মায়ের এমন মৃত্যুর পর রোহান নির্বাক হয়ে গেছেন। কারো সঙ্গে কথা বলছেন না। প্রথমে মৃত্যুর খবরে কাঁদলেও এখন আর তার চোখ দিয়ে কান্নাও হচ্ছে না। শুধুই চুপচাপ বসে থাকছেন।

গত বছরের ২২ ডিসেম্বর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন রোহানের বাবা মাহাবুব রহমান খান ডলার। এরপর থেকে মা রুবিনা আক্তার ছিলেন রোহানের একমাত্র স্থল। বছর ঘুরে ২০২৩-এর ডিসেম্বরে মাকেও হারিয়ে ফেলল রোহান। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আজাহার জাফর শাহর গাড়ির নিচে চাপা পড়ে মর্মান্তিক মৃত্যু হয় রুবিনার।

এরপর থেকেই মাকে হারিয়ে শোকে পাথর হয়ে গেছেন রোহান। রুবিনার বড় ভাই রোহানের মামা জাকির হোসেন জানান, 'করোনায় রোহানের বাবা মারা যান। এরপর মা-ই ছিল তার একমাত্র আশ্রয়স্থল। অষ্টম শ্রেণিতে পড়ত। ছেলেটার আর কেউ রইল না। ভাগিনা আমার একা হয়ে গেল।' তবে ভাগিনা তার সন্তান হয়ে থাকবে জানিয়ে জাকির হোসেন বলেন, 'রোহান আমার নিজেরই সন্তান। সে আমার সন্তান হিসেবে থাকবে।'

বিলাপ করতে করতে তিনি বলেন, 'খুব নির্মমভাবে বোনটার মৃত্যু হয়েছে। আমার বোনকে বাঁচাতে পারলাম না। মোটরসাইকেলে আমার হাজারীবাগের বাসায় আসতেছিল রুবিনা। শাহবাগ পার হয়ে সড়কে তাকে প্রাইভেটকার ধাক্কা দেয়। তারপর নীলক্ষেত পর্যন্ত তাকে টেনে নিয়ে যায়। তার কী যে কষ্ট হচ্ছিল আমি অনুভব করি। আমার বোনটা বাঁচতে পারত। আমরা মামলা করেছি। সঠিক বিচার আমরা চাই।'

রুবিনার বোন সুলতানা লিপি বলেন, স্বামীর মৃত্যুর পর রুবিনা একেবারে ভেঙে পড়েছিলেন। সেও যে চলে যাবেন, এটা কখনো ভাবতে পারিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: