হৃদয় নিংড়ানো সুরে চট্টগ্রামের জনসভা থেকে প্রধানমন্ত্রীর বিদায়

প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:১৩ পিএম

হৃদয় নিংড়ানো স্বরে চট্টগ্রামের জনসভা থেকে বিদায় নিলেন ক্ষমতাসীন দল আ.লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ ঘন্টা ব্যাপী ভাষণের শেষভাগে এসে ১৫ই আগস্টের সে নৃশংস হত্যায় পরিবার হারিয়ে নিঃস্ব হওয়ার বেদনা কথা স্বরণ করেন প্রধানমন্ত্রী। এ সময় জনসভাস্থলে উপস্থিত নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর শেষভাগের ভাষণে আবেগে আপ্লুত হয়ে পড়েন।

শেখ হাসিনা বলেন, সে ভয়াল ১৫ই আগষ্ট আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করেনি গোটা পরিবারকেই নিশ্চিহ্ন করে দিয়েছে৷ ঘটনার মাত্র ১৫দিন আগে আমি আর আমার বোন রেহেনা বিদেশে গিয়েছিলাম, হঠাৎ বুঝে উঠতে পারিনি এভাবে এতিম হয়ে যাবো৷ ছয়টা বছর দেশে আসতে পরিনি। আমার পরিবারকে হত্যা পরবর্তী জিয়াউর রহমান সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলো। আমি আর আমার বোনকে দেশে আসতে দেয়নি।

ভাষণে চট্টগ্রামকে স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, বাবা জেল থেকে বের হলেই চট্টগ্রামে নিয়ে আসতেন। করোনার কারণে দীর্ঘ সময় আসতে পারেনি, তাই আজ হাজির হয়েছি। এই লালদিঘীর সামনে ১৯৮৮ সালে ২৪ জানুয়ারি আমাকে হত্যা করতে গুলি করা হয়। এ ঘটনার সঙ্গে খালেদা জিয়াও জড়িত ছিলেন। সেই হত্যাকারী পুলিশ অফিসারকে প্রমোশন দেয়া হয়।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে নগরীর পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি। আরও বলেন, বেশি দিন আগের কথা নয়, ২০০১ সালের জাতীয় নির্বাচনে পর এই চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধরা কেউ রেহাই পায়নি, তাদের (বিএনপি) অত্যাচার থেকে।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, দীর্ঘ ১০ বছর পর আপনাদের সাথে আমার দেখা হয়েছে। চট্টগ্রামের জন্য আমি সব সময় আন্তরিক ছিলাম এখনও আছি। আপনারা আ.লীগের সঙ্গে থাকুন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: