জাবিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১১:০৬ পিএম

মোঃ আবু দারদা লিমন, জাবি থেকে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফুটবল খেলাকে কেন্দ্র করে মওলানা ভাসানী হল এবং আ ফ ম কামালউদ্দিন হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয় এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিকেল পাঁচটার দিকে আন্তঃ হল ফুটবল টুর্নামেন্টে রেফারির সিদ্ধান্তকে কেন্দ্র করে দুই হলের খেলোয়াড়দের মধ্যে বাকবিতন্ডা হয় এবং বাকবিতণ্ডার এক পর্যায়ে খেলোয়াড়সহ সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

পরবর্তীতে খেলার মাঠে পরিস্থিতি শান্ত হলে দুই হলের শিক্ষার্থীরা হলের সামনে অবস্থান নেয় এবং স্লোগান দিতে থাকে। পরবর্তীতে উত্তেজনা আবার বেড়ে গেলে সন্ধ্যা ৭ টার দিকে বটতলায় দুই হলের শিক্ষার্থীরা ধাওয়া পালটা ধাওয়া শুরু করে এবং ইট পাটকেল ছুড়তে থাকে। শিক্ষার্থীরা বটতলার কয়েকটি খাবার দোকানও ভাঙচুর করে এসময়।

এই ঘটনায় প্রায় ৩০ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে নিশ্চিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের মেডিকেল অফিসার ড. শামসুর রহমান। এর মধ্যে দুই জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে যার মধ্যে একজনের মুখে ও দাঁতে এবং অন্যজনের মাথায় আঘাত লাগে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘খেলাকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়ায়। পরিস্থিতি এখন শান্ত'।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: